১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

হুড়মুড়িয়ে ভেঙে পড়ল নির্মাণাধীন সেতু, ভিডিও ভাইরাল

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ১২:০১ অপরাহ্ণ, ০৫ জুন ২০২৩

হুড়মুড়িয়ে ভেঙে পড়ল নির্মাণাধীন সেতু, ভিডিও ভাইরাল

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ভারতের বিহারের ভাগলপুরে হুড়মুড়িয়ে নদীতে ভেঙে পড়েছে নির্মাণাধীন একটি সেতু। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে সেতুটি ভেঙে পড়ার ভিডিও এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

হিন্দুস্তান টাইমস, ওয়ান ইন্ডিয়া, জিনিউজ, এনডিটিভিসহ ভারতের একাধিক আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, রোববার বিকেলের দিকে এ দুর্ঘটনা ঘটে। ভাগলপুরে আগুইয়ানি-সুলতানগঞ্জ সংযোগকারী নির্মাণাধীন সেতুটি আচমকা হুড়মুড়িয়ে ভেঙে পড়ে।

প্রথমে একটি অংশ ভেঙে পড়ে, কয়েক সেকেন্ড পর গোটা সেতুটিই ভেঙে গঙ্গায় তলিয়ে যায়। সেতুটির হুড়মুড়িয়ে ভেঙে পড়ার দৃশ্য মোবাইলে ধারণ করেছেন স্থানীয়রা।

রাজ্যের শীর্ষ এক জেলা কর্মকর্তা বার্তা সংস্থা এএনআইকে বলেছেন, রোববার সন্ধ্যা ৬টার দিকে নির্মাণাধীন সেতু ধসের এই ঘটনা ঘটেছে। এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। ঘটনাস্থলে স্থানীয় প্রশাসন রয়েছেন।

ভাগলপুর প্রশাসনের কর্মকর্তা ধনঞ্জয় কুমার বলেছেন, রোববার ছুটির দিন থাকায় সেতুটির নির্মাণকাজ বন্ধ ছিল। সন্ধ্যার দিকে হঠাৎ সেতুটির তিনটি স্তম্ভ ভেঙে পড়ে। এর ফলে মুহূর্তের মধ্যে পুরো সেতুটিই গঙ্গার পানিতে ধসে গেছে।

রাজ্যের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার গঙ্গায় সেতু ধসের এই ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন। তবে এবারই প্রথম নয়, এর আগেও গত বছর নির্মাণাধীন এই সেতুটি ভেঙে পড়েছিল। পুনরায় কাজ শুরুর পর ফের বিপর্যয়। আগুইয়ানি থেকে সুলতানগঞ্জ যোগাযোগকারী এই সেতু নীতীশ কুমারের স্বপ্নের প্রকল্প। কিন্তু তাতেই বারবার এমন দুর্ঘটনা।

উল্লেখ্য, ২০১৪ সালে বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার সংযোগকারী এই সেতুটির নির্মাণকাজের উদ্বোধন করেছিলেন। নির্মাণাধীন সেতুটির ৩২৮ ফুট উঁচু অংশ পুরোপুরি গঙ্গায় ধসে গেছে।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন