২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

০০৭ না রোনালদো ৬৯৯!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:৫৬ পূর্বাহ্ণ, ১৩ অক্টোবর ২০১৯

বার্তা পরিবেশক, অনলাইন:: পর্তুগিজ রাজপুত ক্রিস্তিয়ানো রোনালদোর মানেই যেন রেকর্ড আর কীর্তি। একের পর এক অর্জন যাচ্ছে তার ঝুলিতে। শুক্রবার (১১ অক্টোবর) ইউরো বাছাইপর্বের ম্যাচে পর্তুগালের ৩-০ গোলের জয়ে গোল করেছেন রোনালদো। এই ম্যাচে গোলের মধ্য দিয়ে ক্যারিয়ারের ৬৯৯তম গোলটি পূর্ণ হয় তার। এছাড়া জাতীয় দলের জার্সি গায়ে ফুটবল বিশ্বের দ্বিতীয় ফুটবলার হিসেবে সর্বোচ্চ গোলের কীর্তি গড়েন পাঁচবারের ফিফা বর্ষসেরা রোনালদো।

ইউরোর বাছাইয়ের আগের ম্যাচে চার গোল করা রোনালদো গতকাল জালের দেখা পেলেন আবারও। পর্তুগালও পেল প্রত্যাশিত জয়। লুক্সেমবার্গকে হারিয়ে ইউরো বাছাইয়ে জয়ের ধারা ধরে রাখলো শিরোপাধারীরা।

সব প্রতিযোগিতা মিলিয়ে সর্বোচ্চ গোল স্কোরারের তালিকায় শীর্ষে আছেন চেকোশ্লোভাকিয়ার জোসেফ বিকান (৮০৫)।

রোনালদোর ৬৯৯ গোল করতে ৯৭৩টি ম্যাচ খেলেছেন; যেখানে সর্বোচ্চ গোল আসে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের থাকাকালীন (৪৫১)। দ্বিতীয় সর্বোচ্চ ইংলিশ ক্লাব ম্যানইউর হয়ে (১১৮)। এছাড়া স্পোর্টিং পর্তুগালের হয়ে করেছিলেন ৫ গোল; রোনালদোর বর্তমান ক্লাব জুভেন্তাসের হয়ে এখন পর্যন্ত করেছেন ৩২ গোল। আর জাতীয় দলের হয়ে করেছেন ৯৩টি।

জাতীয় দলের জার্সি গায়ে সর্বোচ্চ গোল স্কোরারের তালিকায় রোনালদোর আগে আছেন ইরানের ফুটবলার আলি দায়ি (১০৯)। তার টপকাতে রোনালদোর দরকার ১৫টি গোল। ৩৪ বছর বয়সেও রোনালদোর যেমন ফর্মে আছেন সবাইকে ছাড়িয়ে যাওয়া হয়ত এখন কেবল সময়ের ব্যাপার!

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন