২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

১০ বছরের প্রেম ফিরে পেতে প্রেমিকার বাড়ির সামনে অনশনে যুবক!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৫৫ পূর্বাহ্ণ, ১৬ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: হারানো প্রেম ফিরে পেতে উদাহরণ সৃষ্টি করেছেন ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের এক যুবক। ‘ফিরিয়ে দাও ১০ বছরের ভালোবাসা’ প্ল্যাকার্ডে লিখে বৃহস্পতিবার ওই যুবক তার কথিত প্রেমিকার বাড়ির সামনে অনশন শুরু করেন। হারানো ১০ বছরের বিভিন্ন সময়ের বেশ কিছু ঘনিষ্ঠ মুহূর্ত-এর ছবিও লাগানো রয়েছে প্ল্যাকার্ডে। ২৮ বছর বয়সি এই যুবকের এমন প্রতিবাদ দেখতে শুধু এলাকার মানুষই নন, সেখানে খবর করতে রীতিমত ছুটে গেছেন সংবাদকর্মীরাও।

অভিনব প্রতিবাদকারী প্রেমিক সোমনাথ সাংবাদিকদের জানান, তার ১০ বছরের প্রেমের কথা। তবে মাস তিনেক ধরে সেই সম্পর্ক নেই। কিছু ঘটনার কারণে সোমনাথের কাছ থেকে সরে গিয়েছেন তার প্রেমিকা। হাত ধরেছেন অন্য এক যুবকের। তার আরও অভিযোগ, ওই মেয়েটির পরিবারেরও সম্মতি ছিল তাদের সম্পর্ক বিয়ে পর্যন্ত গড়ানোর। কিন্তু মেয়েটির পরিবারও এখন বেঁকে বসেছে। তাই তার এই প্রতিবাদ।

যদিও এই ঘটনায় কথিত প্রেমিকার কিংবা তার পরিবারের কোনও মন্তব্য পাওয়া যায়নি। দুপুরের পর থেকে আর বাড়ির বাইরে বের হননি প্রেমিকার পরিবারের কেউ।

এর আগে বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দুপুর ১টায় হঠাৎই অশোকনগর এলাকার ওই মেয়েটির বাড়ির সামনে অনশনে বসে যান সোমনাথ। শেষ খবর পাওয়া পর্যন্ত (রাত সাড়ে ১১টা) তিনি সেখানে রয়েছেন।

স্থানীয় জনপ্রতিনিধি বিদ্যুৎ কাঞ্জিলাল সাংবাদিকদের জানান, এক যুবক এইভাবে তার হারানো সম্পর্ক ফিরে পাওয়ার জন্য আমার এলাকায় অনশনে বসেছেন, এটা শুনে সেখানে গিয়েছিলেন। কিন্তু বিষয়টি নিয়ে তারও কিছু করার নেই।

প্রায় দেড় বছর আগে এই অশোকনগর এলাকায় এক বৃদ্ধ-বাবাকে চড় মেরে আলোচনায় এসেছিলেন এক যুবক। বৃদ্ধ বাবা লুকিয়ে তারই স্ত্রীকে মিষ্টি খাইয়েছিলেন বলে ছেলের হাতে চড় খেতে হয়েছিল তাকে আর সেই দৃশ্য অন্য বাড়ির ছাদ থেকে ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দিলে মুহূর্তই ভাইরাল হয় ভিডিওটি।

পুরো ঘটনা দেখে অনেকেই প্রশ্ন তুলে বলছেন, ভালোবাসা আসলে কী? বিশ্বাস-আস্থা নাকি নিছক চোখের ভালোলাগা। তিল-তিল করে যখন একটি সম্পর্ক গড়ে ওঠে; ভাঙতে কি খুব সময় লাগে। যদি সত্যিই সম্পর্কটা কোনো কারণে ভেঙে যায় তবে কী সেই সম্পর্ক জোড়া লাগে। তাও এইভাবে, একেবারে প্রতিবাদ করে অনশনে বসে।

ভেঙে যাওয়া সম্পর্ক বা সেই ভালোবাসার সু-সময় ফেরানো যায় কি? তবুও এইভাবে। তবে এটা মানছেন অনেকেই যে, ১০ বছরের প্রেম ফিরে পেতে এই যুবকের এমন অনশনের ঘটনা, সত্যি প্রতিবাদের নতুন একটা পালক যুক্ত করল বৈকি।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন