২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

‘১১৬ আলেমের তালিকা প্রকাশকারীদের বিচার করতে হবে’

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৩০ অপরাহ্ণ, ১৮ মে ২০২২

‘১১৬ আলেমের তালিকা প্রকাশকারীদের বিচার করতে হবে’

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, ১১৬ আলেম ও এক হাজার মাদরাসার বিরুদ্ধে যারা অভিযোগ দিয়েছেন তারা কারা? তারা দেশ খেকো, ধর্ম খেকো, ইসলাম খেকো, মানবতা খেকো। এ কাজ করার জন্য তাদের কেউ দায়িত্ব দেয়নি। সাংবিধানিকবভাবে তারা এ কাজ করতেও পারেন না। তাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানো উচিৎ। যদি সংবিধান সাপোর্ট করে গণকমিশনের বিরুদ্ধে প্রয়োজনে পাল্টা কমিশন গঠন করবো। দেশের আলেম-ওলামাদের চরিত্র হনন চেষ্টায় যারা অবমাননাকর এ তালিকা করেছে তাদের অবিলম্বে আইনের আওতায় এনে বিচার করতে হবে।

বুধবার (১৮ মে) দুপুরে বরিশাল প্রেসক্লাবে ইসলামী আন্দোলনের সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আগামী শুক্রবার (২০ মে) জুমার নামাজের পর বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে ইসলামী আন্দোলন বাংলাদেশের বিভাগীয় সমাবেশের প্রস্তুতি সম্পর্কে জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেন, দেশের দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণের মাঝে নাভিশ্বাস উঠেছে। মানুষ না খেয়ে থাকছে। বিশ্বে দ্রব্যমূল্য কিছুটা বৃদ্ধি পেলেও পরিস্থিতি মোকাবিলায় আমাদের সরকারের কোনো প্রস্তুতি ছিল না। বরঞ্চ তারা মুনাফখোরদের সুযোগ করে দিতে সময়ক্ষেপণ করেছেন। এখন পরিস্থিতি এমন যে মুনাফাখোর ব্যবসায়ীর লাগাম টেনে ধরার সামর্থ্য সরকারের নেই।

তিনি বলেন, দ্রব্যমূল্যর ঊর্ধ্বগতি, শিক্ষা সিলেবাসে ধর্মীয় শিক্ষা সংকোচন বন্ধ, ইসলাম দেশ ও মানবতাবিরোধী মদের বিধিমালা বাতিল, স্বাধীনতার মূললক্ষ্য সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠা এবং দুর্নীতি ও সন্ত্রাসমুক্ত ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে গত ১ এপ্রিল ঢাকায় জাতীয় মহাসমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। ওই মহাসমাবেশে বিভাগীয় শহরগুলোতে মহাসমাবেশ করার কর্মসূচি ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বরিশাল বিভাগীয় সমাবেশ বাস্তবায়ন কমিটির যুগ্ম-আহ্বায়ক মাওলানা সৈয়দ নাসির আহমাদ কাওছার, মাওলানা মুহাম্মদ ইদ্রিস আলী, আলহাজ্ব আব্দুল মালেক কাফরা, যুগ্ম-সদস্য সচিব মাওলানা জামিলুর রহমান, প্রচার উপ-কমিটির আহ্বায়ক মাওলানা আবুল খায়ের আশ্রাফী এবং ইসলামী যুব আন্দোলন বরিশাল জেলা সভাপতি হাফেজ মাওলানা মুহাম্মাদ সানাউল্লাহ প্রমুখ।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন