২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি খেলবে বাংলাদেশ

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ০৭:০৬ অপরাহ্ণ, ২৪ অক্টোবর ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> অস্ট্রেলিয়ায় ২০২২ সালে অনুষ্ঠিতব্য আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি খেলা নিশ্চিত করেছে বাংলাদেশ। ওমান ও সংযুক্ত আরব আমিরাতে চলমান সুপার টুয়েলভে নিশ্চিত করায় আগামী বিশ্বকাপে বাছাই পর্ব খেলতে হচ্ছে না বাংলাদেশকে। বাংলাদেশের সাথে সরাসরি আগামী বিশ্বকাপ খেলা নিশ্চিত করেছে শ্রীলঙ্কা, স্কটল্যান্ড ও নামিবিয়া।

প্রথমবারের মতো এবারের বিশ্বকাপে খেলতে নেমেছিল নামিবিয়া। বাছাই পর্বে গ্রুপ ‘এ’ থেকে রানার্স-আপ হয়ে সুপার টুয়েলভে ওঠে। ফলে অস্ট্রেলিয়া বিশ্বকাপেও দেখা যাবে নামিবিয়াকে। ১৬ দলের বিশ্বকাপে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও স্কটল্যান্ডের সাথে সুপার টুয়েলভ নিশ্চিত করে তারা। আফগানিস্তান, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিন আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়া ইতোমধ্যে ২০২২ বিশ্বকাপে সরাসরি খেলা নিশ্চিত করেছে।

এবারের বিশ্বকাপে র‌্যাংকিং অনুযায়ী দলগুলো সেরা আটে ছিল। অস্ট্রেলিয়ায় ২০২০ সালে হওয়ার কথা থাকলেও কোভিডের কারণে সেটি পিছিয়ে ২০২২ সালে হবে। ২০২২ সালের শুরুতে দু’টি কোয়ালিফাইং টুর্নামেন্ট থেকে বাকি চারটি স্থান পাঁচটি অঞ্চল থেকে সেরা দলদের যোগ্যতার মাধ্যমে বাছাই করা হবে।

আইসিসি ইভেন্টের প্রধান ক্রিস টেটলি বলেন, ‘আমরা ইতোমধ্যেই পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে কিছু দুর্দান্ত প্রতিযোগিতামূলক ক্রিকেট দেখেছি। যেখানে বাংলাদেশ, নামিবিয়া, স্কটল্যান্ড এবং শ্রীলঙ্কা সুপার টুয়েলভে জায়গা করে নিয়েছে। যার স্বীকৃতি হিসেবে ২০২২ সালে অস্ট্রেলিয়া বিশ্বকাপের জন্য জায়গা করে নিয়েছে।’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন