১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

২৫ বছর ধরে নখ কাটেন না অরুন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৩৯ অপরাহ্ণ, ১১ নভেম্বর ২০১৮

নখের প্রতি ভালোবাসা থেকে ২৫ বছর ধরে নিজের হাতের নখ না কেটে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করেছেন অরুন কুমার সরকার (৩৪)।

দিনাজপুরের ফুলবাড়ী পৌর শহর থেকে ৫ কিলোমিটার দূরে খয়েরবাড়ি ইউনিয়নের উত্তর লক্ষ্মীপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক রবীন্দ্রনাথ সরকারের বড় ছেলে অরুন কুমার সরকার।

অরুনের পরিবারের কাছ থেকে জানা যায়, ১৯৯৩ সালে যখন চতুর্থ শ্রেণির ছাত্র তখন কয়েক সপ্তাহ নখ না কাটায় বিদ্যালয়ের শিক্ষক অরুনকে নখ কাটার কথা বলেন। কিন্তু কৌতূহলবশত নখ আরও একটু বড় হলে কেমন লাগে, সেটা দেখার চিন্তা করে নখ রাখা শুরু করে অরুন।

সেখান থেকেই শুরু। তবে নখ বড় হওয়ার সঙ্গে সঙ্গে সেটির প্রতি অদম্য এক ভালোবাসা জন্মায় তার। তারপর থেকেই নখ কাটতে আর ইচ্ছে হয়নি। লোকমুখে শুনে অরুনের এই নখ একনজর দেখতে প্রতিদিন বিভিন্ন এলাকা থেকে অনেকেই তার দোকানে আসেন।

অরুনের বাবা মা ও আত্মীয় স্বজন তার নখ রাখার ব্যাপারে প্রথম প্রথম বাধা দিলেও পরে তারাও তা মেনে নেন।
এ অবস্থায় অনেক বছর কেটে গেলে, তার বাম হাতে রাখা নখগুলো পর্যায়ক্রমে বড় হতে থাকে। বর্তমানে তার নখগুলো ১১ ইঞ্চি লম্বা।

একপর্যায়ে বিয়ের পর তার ঘরে এক কন্যা সন্তান জন্ম নেয়। বর্তমানে লক্ষ্মীপুর বাজারে কন্যা সন্তানের নামে ‘কান্না ডিজিট্যাল ফটো স্টুডিও’ নামে একটি ফ্লেক্সিলোডের দোকান রয়েছে তার। সেখানে ছবি তোলা ও ডিস সাপ্লাইয়ের ব্যবসা করেই জীবিকা নির্বাহ করছেন অরুন।

এ বিষয়ে জানতে চাইলে অরুন বলেন, হাতে নখ রাখার ব্যাপারটা হঠাৎ করেই শখের বসে শুরু হয়। তবে এতে আমার তেমন কোনো সমস্যা হয় না। নখগুলোর প্রতি অনেক ভালোবাসা জন্মেছে আমার। সে কারণে নখগুলো আর কখনো কাটব না বলে সিদ্ধান্ত নিই। এমনিতেই যদি কোনো কারণে এই নখের কোনো অংশ একটু ভেঙে যায়, তাতেই খুব কষ্ট পাই আমি।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন