২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

২৫ মার্চ কালরাত্রিতে বরিশালে মোমবাতি প্রজ্জলনে শহীদদের স্মরণ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:২১ অপরাহ্ণ, ২৫ মার্চ ২০১৯

নিজস্ব প্রতিবেদক :: ২৫ মার্চ ভয়াল কালরাত্রি ও জাতীয় গণহত্যা দিবসকে আন্তর্জাতির গণহত্যা দিবসের স্বীকৃতির দাবিতে বরিশালে মোমবাতি প্রজ্জলন করে শহীদ স্মরণ করেছে নিউজ এডিটরস কাউন্সিল, বরিশাল। রাত সাড়ে ৮ টায় শহরের ফজলুল হক অ্যাভিনিউ রোডে সিটি কর্পোরেশনের সম্মুখে এ মোমবাতি প্রজ্জলন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন, বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

সংগঠনের সভাপতি সৈয়দ মেহেদী হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হােসেন, সাবেক সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, রির্পোটার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস, একাত্তর টেলিভিশনের ব্যুরো প্রধান বিধান সরকার, সাংবাদিক ইউনিয়ন বরিশালের সভাপতি গোপাল সরকার, যমুনা টেলিভিশনের ব্যুরো প্রধান কাওছার হােসেন, ইত্তেফাক ব্যুরো প্রধান শাহীন হাফিজ, দৈনিক আমাদের বরিশালের সম্পাদক এসএম রফিকুল ইসলাম এবং বাসদের বরিশাল জেলা শাখার সদস্য সচিব মণীষা চক্রবর্তী প্রমুখ।

সাংবাদিক বেলায়েত বাবলুর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক খন্দকার রাকিব।

বক্তারা জাতীয় গণহত্যা দিবসকে আন্তর্জাতিক গণহত্যার স্বীকৃতির দাবি জানিয়ে বলেন, বিশ্বের যতগুলো স্বাধীন রাষ্ট্র রয়েছে সেখানে এত ভয়াবহ ও নৃশংস হত্যাকাণ্ড ঘটেনি যা ২৫ মার্চের কালরাত্রিতে ঘটেছে। পাকিস্তানীরা নিরস্ত্র ও নিরীহ বাঙালীদের ওপর ওই দিন যে পাশবিকতা ঘটেছে তা বিশ্বের ইতিহাসে বিরল। বিশ্বের জানা উচিত দেশ-মাতৃকার জন্য বাঙালী অকাতরে প্রাণ দিয়েছে। এখন সময় এসেছে সেই দিনটিকে আন্তর্জাতিকভাবে স্বীকৃতি দেওয়ার।’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন