২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

২ কন্যা শিশুকে নিয়ে নদে ঝাঁপ দিলেন মা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:০৩ অপরাহ্ণ, ১৯ জুন ২০২২

২ কন্যা শিশুকে নিয়ে নদে ঝাঁপ দিলেন মা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: গাজীপুরের কাপাসিয়া উপজেলার বরমা এলাকায় বানার নদে দুই কন্যাশিশুকে নিয়ে ঝাঁপ দিয়েছেন মা আরিফা আক্তার। এর মধ্যে তাহমিদা (৯) নামে এক মেয়েকে জীবিত উদ্ধার করেছেন স্থানীয় জেলেরা। রোববার বেলা ২টার দিকে পানিতে ঝাঁপ দেন ওই মা। তিনি ও তার আরেক মেয়ে মুর্শিদা (৬) এখনও নিখোঁজ। তাদের সন্ধানে তল্লাশি চালাচ্ছেন কাপাসিয়া ফায়ার সার্ভিসের ডুবুরিরা।

কী কারণে দুই মেয়েকে নিয়ে আরিফা আক্তার নদে ঝাঁপ দিয়েছেন, স্বজনরা তা জানাতে পারেননি। তবে স্বামীর মৃত্যুর পর তিনি মানসিক সমস্যায় ভুগছিলেন বলে দাবি স্বজনদের।

স্থানীয়রা জানায়, গাজীপুরে কাপাসিয়ার রায়েদ ইউনিয়নের বিবাদিয়া প্রধানবাড়ি এলাকার মোহাম্মদ আলীর মেয়ে আরিফা আক্তারের বিয়ে হয় নারায়ণগঞ্জের মাদানীগড়ের আব্দুল মালেকের সঙ্গে। বছর তিনেক আগে অসুস্থ হয়ে স্বামী মারা গেলে সন্তানদের নিয়ে তিনি দিশেহারা হয়ে পড়েন। এরপর থেকে বাবার বাড়িতে বসবাস করে আসছেন। এখানে দুই ভাইয়ের সঙ্গে প্রায়ই আরিফা ঝগড়া হতো। তবে কিছুদিন তার আচরণ ও কথাবার্তায় অসংলগ্নতা পান স্বজনরা।

ভাগ্যক্রমে বেঁচে যাওয়া আরিফার বড় মেয়ে তাহমিদা বলে, জামা-কাপড়, জুতা ও শিঙাড়া কিনে দেওয়ার কথা বলে মা আমাদের নিয়ে আসে। পরে তিনজন নদীর ঘাটে দাঁড়িয়ে থাকা একটি নৌকায় উঠি। একপর্যায়ে দুই বোনের দুই হাত ধরে মা নৌকা থেকে নদে ঝাঁপ দেয়।

স্থানীয়রা জানান, তাহমিদা মায়ের হাত থেকে ছুটে গিয়ে ভাসতে থাকা একটি বাঁশ ধরে বাঁচার চেষ্টা করে। এ সময় সেখানে একটি নৌকার জেলেরা টের পেয়ে তাঁকে উদ্ধার করে তীরে নেন।

স্বজনের বরাত দিয়ে কাপাসিয়া থানার পরিদর্শক এএফএম নাসিম বলেন, স্বামীর মৃত্যুর পর থেকে আরিফা মানসিক ভারসাম্যহীন ছিলেন। নিখোঁজ মা-মেয়ের সন্ধানে অভিযান অব্যাহত রয়েছে। কেন মা এমন ঘটনা ঘটালেন তা জানার চেষ্টা চলছে।’

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন