২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

২ সন্তানকে পুড়িয়ে মারলেন মা, আদালতে দায় স্বীকার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:০৬ অপরাহ্ণ, ০৭ ডিসেম্বর ২০২২

২ সন্তানকে পুড়িয়ে মারলেন মা, আদালতে দায় স্বীকার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: মাদারীপুরের সদর উপজেলার ঘটমাঝিতে আগুনে পুড়ে দুই শিশুর মারা যাওয়ার ঘটনায় মা পূর্ণিমা রানী বৈদ্যকে (২৪) গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার বিকেলে ঢাকার কাকরাইল থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে মঙ্গলবার রাতে পূর্ণিমা রানীকে মাদারীপুর সদর মডেল থানায় আনা হয়। বুধবার তাকে আদালতে পাঠানো হলে তিনি হত্যার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন । বিকেলে সিনিয়র জুডিশিয়াল আদালতের বিচারক মো. সাজিদ উল হাসান চৌধুরী পূর্ণিমাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। পূর্ণিমা আদালতকে জানান,পারিবারিক কলহের জেরে স্বামী মানিক বৈদ্য তাকে ডিভোর্স দিতে চাওয়ায় তিনি দুই ছেলেকে পুড়িয়ে মারেন।

পুলিশ জানায়, মাদারীপুর সদর উপজেলার ঝিকরহাটি এলাকার সাবেক সেনাসদস্য গোলাম মাওলা মাতুব্বরের একতলা টিনশেড ঘর ভাড়া করে থাকতো একই উপজেলার শিরখাড়া ইউনিয়নের শ্রীনদী এলাকার বাসিন্দা মানিক বৈদ্য । এক মাস আগে মানিককে একটি চুরির মামলায় পুলিশ গ্রেপ্তার করে। দুই ছেলেকে নিয়ে সেখানেই ছিলেন মানিক বৈদ্যর স্ত্রী পূর্নিমা বৈদ্য। সোমবার দুপুর ১২টার দিকে মানিকের ঘরে আগুন দেখতে পান প্রতিবেশীরা। পরে তারা ঘরের দরজা ভেঙ্গে আগুন নিয়ন্ত্রণে আনলে ভিতরে দুটি শিশুর পোড়া দেহ পড়ে থাকতে দেখেন। আগুনে পুড়ে এক বছরের শিশু মানব ঘটনাস্থলেই মারা যায়। আহত অবস্থায় আড়াই বছর বয়সী আরেক শিশু রুদ্রকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন। ওই ঘটনার পর থেকে দুই শিশুর মা পূর্নিমা বৈদ্য ও নানি পলাতক ছিল। এ ঘটনায় সোমবার শিশুদের চাচি রত্না রানী বৈদ্য বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে মঙ্গলবার বিকেলে পূর্ণিমা বৈদ্যকে ঢাকার কাকরাইল থেকে প্রেপ্তার করে পুলিশ।

মাদারীপুর সদর থানা পুলিশের ওসি মনোয়ার হোসেন চৌধুরী সাংবাদিকদের বলেন, নিহত শিশুদের বাবা মানিক বৈদ্য বেশ কয়েকটি ডাকাতি মামলার আসামি। সম্প্রতি একটি মামলায় তিনি এখন জেলে। মানিকের সঙ্গে তার স্ত্রী পূর্ণিমার দীর্ঘদিন ধরে কলহ চলছিল। সম্প্রতি মানিক পূর্ণিমাকে ডিভোর্স দিয়ে আরেকটি বিয়ে করবেন জানানোর পর স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। তখন পূর্ণিমা রাগে-অভিমানে মানিকের সংসার থেকে চলে যাবেন বলে সিদ্ধান্ত নেন। এ কারণে তিনি ঘরে আগুন দিয়ে পালিয়ে যান।

ওসি আরও বলেন, ঘটনার পর থেকেই পুলিশ শিশুদের মাকে খুঁজতে থাকে। পরে ঢাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্ত ওই মা ঘরে আগুন দিয়ে তার সন্তানদের হত্যার কথা স্বীকার করেছেন। পরে তাকে আদালতে পাঠানো হয়।

ওসি জানান,এ ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে মারা যাওয়া শিশু দুটির চাচি রত্মা রানী বাদী হয়ে থানায় মামলা করেন। নিহত দুই শিশুর মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন