১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

৫০ হাজার মিটার কারেন্ট জাল ও তিন মণ জাটকা ইলিশ জব্দ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৩৩ অপরাহ্ণ, ১৩ অক্টোবর ২০১৯

নিজস্ব বার্তা পরিবেশক::: সরকার ঘোষিত নিষিদ্ধ সময়ে মা ইলিশ ধরায় ঝালকাঠির সুগন্ধা নদী থেকে ৫০ হাজার মিটার কারেন্ট জাল ও তিন মণ ইলিশ মাছ জব্দ করা হয়েছে। এসময় আটক করা হয়েছে পাঁচ জেলেকে।

শনিবার দিবাগত রাত থেকে রোববার সকাল পর্যন্ত এ অভিযান চালানো হয়। আটককৃতদের এক জনকে এক মাসের কারাদণ্ড এবং অন্যদের পাঁচ হাজার টাকা করে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

মৎস্য বিভাগের উদ্যোগে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বশির গাজী ও বরিশাল র‌্যাব-৮ এর অতিরিক্ত পুলিশ সুপার মুকুর চাকমার নেতৃত্বে সুগন্ধা নদীতে পৃথক অভিযান চালানো হয়।

অভিযানের খবর টের পেয়ে নদীতে জাল রেখে পালিয়ে যায় জেলেরা। এসময় নদী থেকে ৩০ হাজার মিটার কারেন্ট জাল ও তিন মণ ইলিশ মাছ উদ্ধার করা হয়।

অন্যদিকে শনিবার রাতে নলছিটি ফেরিঘাট এলাকায় জেলেদের ঘরে ঘরে অভিযান চালিয়ে ২০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। এসময় ওই পাঁচ জেলেকে আটক করা হয়।

জব্দকৃত জালগুলো সকালে সুগন্ধা নদী তীরের ফেরিঘাট এলাকায় জনসম্মুখে পুড়িয়ে দেন নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা দিসকদার। আর ইলিশ মাছগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়। এসময় উপজেলা মৎস্য কর্মকর্তা রমনি কান্ত মিস্ত্রি উপস্থিত ছিলেন।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন