২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

৭২ হাজার ভোট পেলেন ‘বীরকন্যা’

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৪৮ অপরাহ্ণ, ৩১ ডিসেম্বর ২০১৮

টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনে কৃষক শ্রমিক জনতা লীগের অস্তিত্ব রক্ষার লড়াইয়ে ভোট যুদ্ধে হেরে গেলেন ‘বীরকন্যা’ কুঁড়ি সিদ্দিকী।

এ আসনে আওয়ামী লীগ প্রার্থী নৌকা প্রতীকে অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম ২ লাখ ৮ হাজার ৩৩৪ ভোট পেয়ে বেসরকারিভাবে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ‘বীরকন্যা’ কুঁড়ি সিদ্দিকী পেয়েছেন ৭২ হাজার ২১১ ভোট।

এ নিয়ে জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইলের সংসদীয় ৮টি আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীরা বিজয়ী হয়েছেন। রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ হয়েছে। ভোটারদের অংশগ্রহণের মধ্য দিয়ে জেলার সংসদীয় নির্বাচনী ৮টি আসনে ভোটগ্রহণ সম্পন্ন হয়।

টাঙ্গাইল-১ (ধনবাড়ী-মধুপুর) আসনে বিপুল ভোটের ব্যবধানে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন মহাজোটের নৌকা প্রতীকের প্রার্থী ড. আব্দুর রাজ্জাক। তিনি আসনটির সর্বমোট ১৩৯টি কেন্দ্রের মধ্যে ২ লাখ ৮০ হাজার ২৯২ ভোট পান।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী শহিদুল ইসলাম সরকার শহীদ পেয়েছেন ১৬ হাজার ৪৪০ ভোট। এ আসনটির মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬৬ হাজার ৬০৮ জন।টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনে বেসরকারি ফলাফলে নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থী তানভীর হাসান ছোট মনির। এ আসনটি সর্বমোট ১৩২টি কেন্দ্র। এর মধ্যে গোপালপুর উপজেলায় ১টি পৌরসভা ও ৭টি ইউনিয়নে ভোট কেন্দ্র ৭৫ আর ভূঞাপুর উপজেলার ১টি পৌরসভা ও ৬টি ইউনিয়নে ভোট কেন্দ্র ৫৭টিতে তিনি পেয়েছেন ২ লাখ ৯৯ হাজার ৯৪৮ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী সুলতান সালাউদ্দিন টুকু পেয়েছেন ৯ হাজার ৮৮৯ ভোট। এ আসনের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪৫ হাজার ৬১৩ জন।

টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনে বেসরকারি ফলাফলে নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থী আলহাজ আতোয়ার রহমান খান। এ আসনটির ১১৯ কেন্দ্রে তিনি ভোট পেয়েছেন ২ লাখ ৪২ হাজার ৪৩৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী লুৎফর রহমান খান আজাদ পেয়েছেন ৯ হাজার ১২২ ভোট। এ আসনের মোট ভোটার ৩ লাখ ১৮ হাজার ১০ জন।

টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে বেসরকারি ফলাফলে নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থী হাসান ইমাম খান সোহেল হাজারী। আসনটির ১০৮টি কেন্দ্রে তিনি পেয়েছেন ২ লাখ ২৪ হাজার ১২টি ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকের কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী মো. লিয়াকত আলী পেয়েছেন ৩৪ হাজার ৩৮৮টি। ২টি পৌরসভা ও ১৩টি ইউনিয়ন নিয়ে গঠিত এ আসনের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯ হাজার ৮৬৪ জন।

টাঙ্গাইল-৫ (সদর) আসনে বেসরকারি ফলাফলে নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থী ছানোয়ার হোসেন। এ আসনের ১৩৯টি কেন্দ্রে তিনি ভোট পেয়েছেন ১ লাখ ৪৯ হাজার ৩৬২। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী মেজর জেনারেল (অব.) মাহমুদুল হাসান পেয়েছেন ৭৮ হাজার ৯৯২ ভোট।টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনে বেসরকারি ফলাফলে নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থী আহসানুল ইসলাম টিটু। আসনটির দেলদুয়ার উপজেলায় ৮টি ইউনিয়নে ভোট কেন্দ্র ছিল ৫৬টি আর নাগরপুর উপজেলার ১২টি ইউনিয়নে ভোট কেন্দ্র ৮৫টি। আসনটির সর্বমোট ১৪১ কেন্দ্রে তিনি ভোট পেয়েছেন ২ লাখ ৮০ হাজার ২২৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী পেয়েছেন ৪৪ হাজার ৫৫৯ ভোট। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯২ হাজার ১৮৮ জন।টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে বেসরকারি ফলাফলে নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থী মো. একাব্বর হোসেন। আসনটির ১টি পৌরসভা ও ১৪টি ইউনিয়নের সর্বমোট ১১৩টি কেন্দ্রে তিনি ভোট পেয়েছেন ১ লাখ ৬৪ হাজার ৫৯১টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী আবুল কালাম আজাদ সিদ্দিকী পেয়েছেন ৮৭ হাজার ৯৪৯ ভোট। এ আসনটির মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৬ হাজার ৪১০ জন।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন