২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ওসির মানবিকতায় বেঁচে গেল পাগলি-নবজাতকের প্রাণ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৩৯ অপরাহ্ণ, ১৩ এপ্রিল ২০২০

বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুরের সোনারবাংলা এলাকায় এক মানসিক ভারসাম্যহীন মা ফুটফুটে ছেলে সন্তান জন্ম দিয়েছে। রোববার (১২ এপ্রিল) সকালে সন্তানটি জন্ম দেওয়ার সময় মানসিক ভারসাম্যহীন ওই নারী প্রসব বেদনায় চিৎকার করলেও করোনা সংক্রমণের ভয়ে এগিয়ে আসেনি কেউ। তবে স্থানীয়রা দাবি করছেন, করোনার ভয়ে গৃহবন্দি থাকায় কেউ টেরও পায়নি সন্তান প্রসবের ঘটনাটি।

তবে এমন ঘটনার খবর পেয়ে নারী পুলিশ কনস্টেবল নিয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুটে যান উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল আহসান। পাগলি মহিলার অবস্থা ভালো ছিল না দেখে নবজাতকসহ তাকে নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে আসা হয়। পাগলি ও নবজাতককে দেখাশোনার পাশাপাশি তাদের যাবতীয় খরচ বহন করছেন ওসি। তাদের খাবার ও নতুন জামাকাপড়ও কিনে দিয়েছেন তিনি। ওসির এ মানবসেবাকে সাধুবাদ জানিয়েছে স্থানীয়রা।

স্থানীয়রা জানিয়েছেন, দীর্ঘদিন ধরে ওই নারী উপজেলার সোনারবাংলা বাজার ও ঢাকা-বরিশাল মহাসড়কের আশপাশের এলাকার দোকান ঘরের সামনে রাত্রিযাপন করতেন।

তারা আরো জানান, ফুটফুটে ওই বাচ্চাটিকে অনেকেই দত্তক নিতে চাচ্ছেন। মানসিক ভারসাম্যহীন হলেও সন্তানকে কারও হাতে তুলে দেননি পাগলি। নিজের বুকেই আগলে রেখেছেন সন্তানকে। তবে সন্তানটির বাবা কে? তার উত্তর এখনও মেলেনি।

ওসি জিয়াউল আহসান বলেন, সড়কের পাশে পাগলির সন্তান প্রসবের খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে নবজাতকসহ তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করি। বর্তমানে নবজাতক ও পাগলি মহিলা ভাল আছেন।

উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রণতি বিশ্বাস জানান, বাচ্চাটির শারীরিক সুস্থতা নিশ্চিত করতে আপাতত মা ও শিশুকে উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে। ২/১ দিন পরে বরিশাল জেলা সমাজসেবা অধিদপ্তর পরিচালিত আগৈলঝাড়া বেবিহোমে পাঠানো হবে।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন