২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ফেসবুকে অপপ্রচার : জিডি করলেন পবিপ্রবি ছাত্রলীগের সম্পাদক

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৩০ পূর্বাহ্ণ, ০৭ ডিসেম্বর ২০১৭

অপপ্রচার ও সুনাম ক্ষুণ্নের অভিযোগ এনে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলাম রাকিব। মিথ্যা ও বিভ্রান্তিমূলক লেখা ফেসবুকে প্রচারের ঘটনায় বুধবার দুপুরে দুমকি থানায় তিনি এ জিডি করেন।

জিডি সূত্রে জানা গেছে, পবিপ্রবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলামের নাম, ছবি ও তথ্য ব্যবহার করে একটি কুচক্রি মহল ‘Md Rakibul Islam’ নামে আইডি খুলে কিছুদিন যাবৎ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচার চালাচ্ছে। এতে জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাশাপাশি সরকার ও ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে।

এ ব্যাপারে পবিপ্রবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম বলেন, একটি কুচক্রি মহল বিভিন্ন নামে বেনামে ফেইসবুক আইডি ব্যবহার করে আমার বিরুদ্ধে মিথ্যা ও কুরুচিপূর্ণ কথা লিখে অপপ্রচার চালিয়ে আসছে। স্ক্রিনশট দিয়ে তা ফেসবুকের বিভিন্ন আইডি ও পেইজের মাধ্যমে ছড়িয়ে দেয়া হচ্ছে। আমি ওই ভুয়া ও ফেইক আইডি শনাক্তসহ জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

দুমকি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিবাকর চন্দ্র দাস জিডির বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন