২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

অবৈধ সম্পদের মামলায় পুলিশ সুপার সুভাসকে স্ত্রীসহ দুদকে তলব

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৫০ অপরাহ্ণ, ১১ ডিসেম্বর ২০১৭

পুলিশ সুপার (এসপি) সুভাস চন্দ্র সাহা ও তার স্ত্রী রীণা চৌধুরীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাদের বিরুদ্ধে অবৈধ সম্পদের সাড়ে ৮ কোটি টাকার এফডিআরের মামলা রয়েছে।

সম্প্রতি তাদের তলব করে দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয় থেকে এ নোটিশ দেওয়া হয়েছে। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য এ তথ্য জানিয়েছেন।

দুদকের সহকারী পরিচালক মো. আবদুল ওয়াদুদ সাক্ষরিত চিঠিতে তাদেরকে আগামী ১৩ ডিসেম্বর হাজির হতে বলা হয়েছে।

বর্তমানে পুলিশ সদর দপ্তরে কর্মরত পুলিশ সুপার (এসপি) সুভাস চন্দ্র ও তার স্ত্রীকে তাদের স্থাবর-অস্থাবর মালিকানা সংক্রান্ত দলিলাদি, ব্যাংক হিসাবের শুরু থেকে হালনাগাদ বিবরণী, দায়-দেনা ও আয়ের উৎস সংক্রান্ত রেকর্ডপত্রসহ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সঙ্গে আনতে বলা হয়েছে।

অবৈধভাবে অর্জিত ওয়ান ব্যাংকের ১৯টি এফডিআরে সাড়ে ৮ কোটি টাকা পাওয়ায় গত ২৪ অক্টোবর মামলা দায়ের করেছিল দুদক। ইতোপূর্বে ১১ সেপ্টেম্বর স্ত্রীসহ ওই পুলিশ সুপারের বিরুদ্ধে মানিলন্ডারিং আইনে মামলা অনুমোদন দিয়েছিল কমিশন।

জানা যায়, দুদকের অনুসন্ধানে ফরিদপুরের পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা ও তার স্ত্রী রীনা চৌধুরীর যৌথ নামে ৮ কোটি ৩৬ লাখ ১৩ হাজার ৩৬৭ টাকার এফডিআর পাওয়া যায়। যা ওয়ান ব্যাংকের রাজধানীর বংশাল শাখা ও অ্যালিফ্যান্ট রোড শাখা এবং যশোরের ওয়ান ব্যাংক শাখাতে গচ্ছিত ছিল। কিন্তু পুলিশ সুপার ওই অর্থ দুদকে দাখিল করা সম্পদ বিবরণী কিংবা আয়কর নথি উপস্থাপন না করে গোপন রেখেছেন। এমনকি দুদকের অনুসন্ধানেও ওই আয়ের যথাযথ উৎস খুঁজে পাওয়া যায়নি।

গচ্ছিত টাকার মধ্যে ওয়ান ব্যাংকের বংশাল শাখার ৬টি এফডিআরে ২ কোটি ৮১ লাখ ১৪ হাজার ৪৬৭, অ্যালিফ্যান্ট রোড শাখায় ১টি এফডিআরে ২১ লাখ ৪৪ হাজার ৪২ এবং যশোরের ওয়ান ব্যাংক শাখাতে ১২টি এফডিআরে ৫ কোটি ৩৩ লাখ ৫০ হাজার ৮৫৮ টাকা পাওয়া যায়। গত ২ অক্টোবর সম্পদ বিবরণী দাখিল করেছিলেন।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন