২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

অবশেষে নলছিটি থানার সেই বিতর্কিত ওসি সুলতানকে শাস্তিস্বরূপ বদলি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:০৬ অপরাহ্ণ, ০১ জানুয়ারি ২০১৮

অবশেষে ঝালকাঠির নলছিটি থানার বহু বিতর্কিত অফিসার ইনচার্জ (ওসি) একেএম সুলতান মাহমুদকে শাস্তিস্বরুপ কোর্ট ইন্সপেক্টর হিসেবে বদলি হয়েছে। সোমবার (০১ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে নতুন ওসি সাখাওয়াত হোসেন কাছে থানার দায়িত্ব অর্পণ করে কর্মস্থল ত্যাগ করেন ওসি সুলতান।

এতে উপজেলার সাধারণ মানুষের মধ্যে স্বস্তি ফিরে এসেছে বলে অভিমত ব্যক্ত করেছেন স্থানীয়রা। অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এম.এম মাহমুদ হাসান নলছিটি থানার ওসির বদলির বিষয়টি নিশ্চিত করেছেন।

এলাকাবাসী ও ভুক্তভোগীরা জানান, ওসি সুলতান মাহমুদ নলছিটি থানায় যোগদানের পর থেকে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির সঙ্গে জড়িয়ে পড়েন। তিনি এলাকার সাধারণ লোকজন ও ব্যবসায়িদের থানায় এনে বিভিন্ন মামলায় ঢুকিয়ে দেয়ার ভয় দেখিয়ে মোটা অংকের অর্থ বাণিজ্যের মেতে উঠে ছিলেন। ঘুষ দিতে কেউ অপরাগতা প্রকাশ করলে তার ওপর চালান হত পাশবিক নির্যাতন। তার ভয়ে এলাকার কোনো মানুষ মুখ খুলতে সাহস পায়নি। খোদ সরকার দলীয় নেতাকর্মীরাও বেপরোয়া এই ওসির হয়রানি-নির্যাতনের শিকার হয়েছেন।

এ সংক্রান্ত সংবাদ বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকায় প্রকাশিত হলে সাংবাদিকদের থানায় মেরে জেলে পাঠানোর হুমকিও দেন তিনি। ওসির এই লাগামহীন দুর্বৃত্তপনার কারণে হয়রানির শিকার হয়ে তার মেয়াদের শেষ দিকে সাধারণ জনগণ থানায় আসা বন্ধ করে দেন বলেও জানান স্থানীয়রা।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন