১২ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

কলাপাড়ায় মাদ্রাসা সুপারের স্বাক্ষর জাল করে প্রশ্ন প্রণয়ন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:১৬ অপরাহ্ণ, ০২ জানুয়ারি ২০১৮

পটুয়াখালীর কলাপাড়ায় লালুয়া ইউনিয়নের নয়াপাড়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপারের স্বাক্ষর জাল করে প্রশ্ন প্রণয়ন করার অভিযোগ পাওয়া গেছে। একই মাদ্রাসার সহকারী মৌলভী মো. গোলাম মোস্তফা এ জালিয়াতি করে ওই ইউনিয়নের বিভিন্ন মাদ্রাসায় প্রশ্নপত্র বিক্রি করেছেন বলে জানা গেছে।

একাধিক শিক্ষকরা নাম প্রকাশ না করার শর্তে জানান, নয়াপাড়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার সহকারী মৌলভী মো.গোলাম মোস্তফা ভারপ্রাপ্ত সুপার মো. দেলোয়ার হোসেনের স্বাক্ষর জাল করে বরিশাল মুন্সি প্রকাশনী থেকে বিভিন্ন শ্রেণির প্রশ্নপত্র প্রণয়ন করে বিক্রি করে আসছে। এ ঘটনা জানাজানি হলে বিভিন্ন মাদ্রাসার শিক্ষক ও অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।
এ ব্যাপারে নয়াপাড়া দাখিল মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মো. দেলোয়ার হোসেন জানান, তার স্বাক্ষর জাল করে প্রশ্ন প্রনয়নের কথা শুনেছেন। প্রমাণ হলে ব্যবস্থা নেয়া হবে।

মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি আসাদুজ্জামান রিপন জানান, এ ঘটনা তার কানে এসেছে। তবে তদন্ত সাপেক্ষে দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

মাদ্রাসার শিক্ষক ফিরোজ আলম জানান, ঘটনার সাথে সহকারী মৌলভী গোলাম মোস্তফা জড়িত নয় ঘটনায় বানাতিপাড়া আলহাজ্ব .হালিম খান মাদ্রসার শিক্ষক মো.শাহিন জড়িত এছাড়া বরিশাল মুন্সি প্রকাশনী থেকে নয়াপাড়া দাখিল মাদ্রাসার কোন প্রশ্ন আনা হয় না তবে অভিযুক্ত গোলাম মোস্তফা এর আগে বানাতিপাড়া আলহাজ্ব .হালিম খান দাখিল মাদ্রাসায় চাকুরি করতেন বলে তিনি উল্লেখ করেন

এ ব্যাপারে বানাতিপাড়া আলহাজ্ব আ.হালিম খান মাদ্রাসার শিক্ষক মো.শাহিনের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি। তবে অভিযুক্ত সহকারী মৌলভী মো.গোলাম মোস্তফা জানান, তিনি এসব সর্ম্পকে কিছুই জানেন না।

কলাপাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো.শহিদ হোসেন জানান, ঘটনাটি জানা ছিল না। অভিযোগ তদন্ত করে দেখা হবে। প্রমাণ হলে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

তবে বানাতিপাড়া পোস্ট অফিসের পোস্ট মাস্টার মো. জহিরুল ইসলাম কাঞ্চন জানান, প্রশ্নের প্যাকেটটি লালুয়া নয়াপাড়া দাখিল মাদ্রাসার সহকারী মৌলভী মো. গোলাম মোস্তফা স্বাক্ষর করে নিয়ে গেছেন।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন