২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

নলছিটিতে কিন্ডার গার্টেন স্কুলে সরকারি বন্ধের দিনেও ক্লাস!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৩৪ অপরাহ্ণ, ২২ জানুয়ারি ২০১৮

ঝালকাঠির নলছিটি উপজেলায় শিক্ষার মান উন্নয়ন ও সুষ্ঠু পরিবেশ সৃষ্টির আশ্বাস দিয়ে গোবিন্দপুর আব্দুল কাদির আইড়িয়াল প্রি-ক্যাডেট স্কুলে চলছে শিক্ষা বাণিজ্য। সোমবার সরস্বতী পূজা উৎযাপন উপলক্ষে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও সরকারি আইন অমান্য করে পতাকা উত্তোলন করে ক্লাস নিয়েছেন ওই স্কুলের শিক্ষকরা। এ ঘটনায় শিক্ষার্থী ও অভিভাবক মহলে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

অভিযোগ উঠেছে, প্রতিষ্ঠান প্রধান মো. আব্দুল কাদির মানছেন না সরকারের আইন-কানুন। সরকারি বিধি অনুযায়ী সরস্বতী পূজা উপলক্ষে প্রতিষ্ঠানটি বন্ধ থাকার কথা থাকলেও আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সোমবার স্কুলটি খোলা রাখেন তিনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, ২০১৩ সালে ১ম থেকে ৫ম শ্রেণি পর্যন্ত শিক্ষাব্যবস্থা চালু রাখার অনুমতি নিয়ে প্রতিষ্ঠানটির কার্যক্রম শুরু হয়। কিন্তু চলতি বছর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমোদন না নিয়ে অবৈধভাবে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণিতে ছাত্রছাত্রী ভর্তির প্রক্রিয়া শুরু করেন অধ্যক্ষ আব্দুল কাদির।

এ ব্যাপারে স্কুলের অধ্যক্ষ আব্দুল কাদির বলেন, আমাদের প্রতিষ্ঠানে হিন্দু শিক্ষার্থীর সংখ্যা কম থাকায় স্কুল খোলা রেখে ক্লাস নিয়েছি। তবে অবৈধভাবে ছাত্রছাত্রী ভর্তির বিষয়ে তিনি কোন সদুত্তোর দিতে পারেননি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আশ্রাফুল ইসলাম বলেন, বিষয়টি সম্পর্কে আমি অবগত নই। এভাবে নিয়ম বহির্ভূত কাজ করলে তদন্ত সাপেক্ষে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মোজাম্মেল হোসেনের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

 

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন