২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ঝুলে গেল বিএনপি জোটে মুফতি ইজহারের যোগদান

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৪৯ অপরাহ্ণ, ২৮ জানুয়ারি ২০১৮

শরিকদের বাধায় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে নেজামে ইসলাম পার্টির যোগ দেওয়ার বিষয়টি ঝুলে গেছে। রবিবার রাতে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে জোটের অন্যান্য শরিকদের বাধায় মুফতি ইজহারুল ইসলাম চৌধুরীর জোটে যোগদানের বিষয়টি আটকে যায়।

বৈঠকে নেজামে ইসলাম পার্টির ২০ জোটে যোগদানের বিরোধিতা করেন খেলাফত মজলিশের আমীর মাওলানা মো. ইসহাক। তিনি মুফতি ইজহারের আওয়ামী লীগের সঙ্গে সম্পর্ক এবং তার মানসিক ভারসাম্য নিয়ে প্রশ্ন তোলেন।

বৈঠকে নেজামে ইসলাম পার্টির ২০ জোটে যোগদানের বিরোধিতা করেন খেলাফত মজলিশের আমীর মাওলানা মো. ইসহাক। তিনি মুফতি ইজহারের আওয়ামী লীগের সঙ্গে সম্পর্ক এবং তার মানসিক ভারসাম্য নিয়ে প্রশ্ন তোলেন।

বৈঠক সূত্র জানায়, খালেদা জিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে ২০ দলীয় জোটের সমন্বয়ক মির্জা ফখরুল এজেন্ডা হিসেবে নেজামে ইসলাম পার্টির জোটে যোগদানের বিষয়টি উত্থাপন করেন। সঙ্গে সঙ্গেই এর বিরোধিতা করেন ইসহাক। তিনি খালেদা জিয়ার উদ্দেশে বৈঠকে বলেন, ‘ম্যাডাম জোটে কাকে নেবেন বা নেবেন না এটা আপনার ব্যাপার। তবে নেজামে ইসলাম পার্টির অনেক সমস্যা রয়েছে।’

এসময় মাওলানা ইসহাকের সঙ্গে সঙ্গে জমিয়তে উলামার প্রতিনিধি মাওলানা মহিউদ্দীনও মুফতি ইজহারের জোটে যোগ দেওয়ার প্রস্তাবের বিরোধিতা করেন।

এর আগে গতকাল শনিবার রাতে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে নতুন শরিক দল হিসেবে যোগ দিতে জোট নেত্রী খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছিলেন মুফতি ইজহারুল ইসলাম চৌধুরী। ওই বৈঠকে নেজামে ইসলাম পার্টির আরও অংশ নেন— মহাসচিব মাওলানা আবদুল মালেক আতহারী, সহসভাপতি আলহাজ আবদুর রহমান চৌধুরী, যুগ্ম মহাসচিব মাওলানা মূসা বিন ইজহার, সহসাংগঠনিক সম্পাদক মুফতি দ্বীনে আলম হারুনী,কেন্দ্রীয় সদস্য মাওলানা মুস্তাফিজুর রহমান মাহমুদী।

প্রসঙ্গত, নেজামে ইসলাম পার্টি একটি অনিবন্ধিত রাজনৈতিক দল। দলটির একটি অংশ মাওলানা আবদুল লতিফ নেজামীর নেতৃত্বে ইসলামী ঐক্যজোটে আছে। তিনি (নেজামী) দলটির ওই অংশের চেয়ারম্যান। মুফতি ইজহার চার দলীয় জোটের সময় ইসলামী ঐক্যজোটের অন্যতম নেতা ছিলেন। পরে ইসলামী ঐক্যজোট ভেঙে গেলে তিনিও ঐক্যজোটের একটি অংশের চেয়ারম্যান হিসেবে নিজেকে দাবি করতেন।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন