৯ ঘণ্টা আগের আপডেট সকাল ৭:১৮ ; শনিবার ; জুন ৩, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

টিএসআইয়ের বদলির দাবিতে লঞ্চঘাট অবরোধ

বরিশাল টাইমস রিপোর্ট
৪:৫০ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০১৮

পটুয়াখালি সদর পুলিশ ফাঁড়ির টিএসআই মো. নজরুল ইসলামের বদলির দাবিতে কর্মবিরতি ও বিক্ষোভ মিছিল করেছে লঞ্চঘাটের শ্রমিকরা। একই সঙ্গে লঞ্চঘাট অবরোধ করে শ্রমিকরা।

বুধবার সকালে লঞ্চঘাটে এ বিক্ষোভ মিছিল করে শ্রমিকরা। পরে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমানের হস্তক্ষেপে কাজে যোগ দেয় আন্দোলনরত শ্রমিকরা।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে লঞ্চঘাটে ক্ষমতার দাপট দেখিয়ে শ্রমিকদের সঙ্গে খারাপ ব্যবহার, কাজে বাধা, ডাবল ডেকার লঞ্চের সুপারভাইজারদের কাছ থেকে উৎকোচ গ্রহণসহ নানা অভিযোগ রয়েছে টিএসআই মো. নজরুল ইসলামের বিরুদ্ধে। তার ক্রমাগত নির্যাতনে অতিষ্ঠ হয়ে বুধবার কাজ বন্ধ করে টার্মিনাল অবরোধের মাধ্যমে টিএসআইয়ের বদলির দাবিতে আন্দোলনে নামে শ্রমিকরা।

লঞ্চঘাটের শ্রমিক মো. নুরুজ্জামান বলেন, প্রতিদিন ঘাটে লঞ্চ পৌঁছালে আমরা পণ্য খালাস করি। কিন্তু টিএসআই এ জায়গায় যোগ দেয়ার পর থেকে পণ্য খালাসে গেলে আমাদের বাঁধা দেয়। আমরা গরীব মানুষ, এ কাজ করে সংসার চালাই। আর তিনি আমাদের জেলের ভয় দেখায়। তার নির্যাতনে আমরা অতিষ্ঠ।

অপর শ্রমিক মনিরুল প্যাদা বলেন, আমরা টিএসআই নজরুল ইসলামের বদলির দাবিতে আন্দোলনে নেমেছি। তাকে বদলি করা না হলে আমরা কঠোর আন্দোলনে নামব।

জানতে চাইলে পটুয়াখালি সদর পুলিশ ফাঁড়ির টিএসআই মো. নজরুল ইসলাম বলেন, আমার বিরুদ্ধে একটি কুচক্রি মহল উঠেপড়ে লেগেছে। আমার বিরুদ্ধে উঠা অভিযোগ মিথ্যা।

এ বিষয়ে লঞ্চঘাট ইজারাদার এসএম ফারুক বলেন, অতিরিক্ত পুলিশ সুপার ঘাটে এসে শ্রমিকদের অভিযোগের বিষয়ে কার্যকরী ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে কাজে যোগ দেয় আন্দোলনরত শ্রমিকরা।

এ বিষয়ে পটুয়াখালি পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান বলেন, ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। সংশ্লিষ্টদের অভিযোগ শুনে টিএসআইয়ের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

পটুয়াখালি

আপনার ত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে নৌকাপ্রার্থীর উঠান বৈঠকে আ’লীগের দু’গ্রুপে সংঘর্ষ-রক্তপাত  বদলে গেছে ৫ হাজার মানুষের যাতায়াত ব্যবস্থা  বরিশাল সিটি নির্বাচন: ১০ প্লাটুন বিজিবি মোতায়েনের পরিকল্পনা  পাথরঘাটায় ভাইয়ের বিরুদ্ধে ঘর ভাংচুরের অভিযোগ  জাবির বরিশাল বিভাগীয় ছাত্রকল্যাণ সমিতির নেতৃত্বে আসিফ-দিলশাদ  বিএনপি ভিক্ষার টাকায় বাজেট দিত, আ.লীগ দেয় জনগণের টাকায়: আইনমন্ত্রী  বরগুনায় বিচারপ্রার্থীদের দুর্ভোগ লাঘবে ‘ন্যায়কুঞ্জ’  ‘প্রস্তাবিত বাজেটে সাধারণ মানুষের কোনো কল্যাণ হবে না’  সবজির দাম সামান্য কমলেও মাছ-মাংসে উত্তাপ  বাজেটে কে খুশি হলো খুঁজেই পাচ্ছি না : ফাহমিদা খাতুন