১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ভোলা হবে বাংলাদেশের সিঙ্গাপুর: বাণিজ্যমন্ত্রী

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:০৪ অপরাহ্ণ, ২১ ফেব্রুয়ারি ২০১৮

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। তাই আবার আওয়ামী লীগকেই ক্ষমতায় আনতে হবে। আর আওয়ামী লীগ ক্ষমতায় এলেই ভোলা হবে বাংলাদেশের সিঙ্গাপুর।

বুধবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভোলার উপশহর বাংলা বাজার ফাতেমা খানম কলেজ অডিটোরিয়ামে আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, এ জেলায় গ্যাস ও বিদ্যুৎ রয়েছে। এ সম্ভাবনাকে কাজে লাগিয়ে ভোলায় শিল্পাঞ্চল গড়ে তোলা হবে। কর্মসংস্থান সৃষ্টি হবে। ভোলার সঙ্গে বরিশালে যোগাযোগ ব্যবস্থার জন্য প্রধানমন্ত্রী ইতোমধ্যে ঘোষণা দিয়েছেন। এর ফিসিভিলিটির কাজ চলছে। সেদিন বেশি দূরে নয়, ভোলা থেকে রাজধানীতে যেতে সময় লাগবে তিন-চার ঘণ্টা।

তিনি বলেন, যারা তত্ত্বাবধায়ক বা সহায়ক সরকারের স্বপ্ন দেখেন, তারা সেই স্বপ্ন ভুলে যান। আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে বর্তমান ক্ষমতাসীন দলের অধীনে। নির্বাচনকালীন সরকার দৈনন্দিন কাজ করবে। কিন্তু নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। এর বাইরে আর কিছু হওয়ার সম্ভাবনা নেই।

তোফায়েল বলেন, বিএনপি অতীতে ভুল থেকে শিক্ষা নিয়েছে। এর ফলে দলটি এখন শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছে। আদালতের বিচারেই খালেদা জিয়ার সাজা হয়েছে। এখানে আমাদের কিছুই করার নেই।

তিনি বলেন, আওয়ামী লীগ যদি ’৯৬ সালে ক্ষমতায় না আসতো, তাহলে আমরা স্বাধীনতার চেতনার মূল্যবোধ পুনস্থাপন করতে পারতাম না। ২০০৯ সালে ক্ষমতায় আসার পর দেশে মানবতাবিরোধী, বঙ্গবন্ধুর খুনিদের বিচার করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে রয়েছে।

কলেজের অধ্যক্ষ আবুল কাশেমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সাবেক খাদ্যমন্ত্রী আব্দুর রাজ্জাক, বঙ্গবন্ধু চেয়ার খেতাবপ্রাপ্ত জাতীয় অধ্যাপক গবেষক মনতাসির মামুন প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মো. সেলিম উদ্দিন, জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মমিন টুলু, পুলিশ সুপার মো. মোকতার হোসেন, বাংলা বাজার ফাতেমা খানম  কলেজের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, চেম্বার অব কমার্সের পরিচালক মো. শফিকুল ইসলাম প্রমুখ।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন