১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

শিরোনাম

পটুয়াখালীতে ভুয়া সাংবাদিকের ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:২০ পূর্বাহ্ণ, ০১ এপ্রিল ২০১৮

পটুয়াখালীতে জব্দ হওয়া জাটকা মালিকের জিম্মায় দিয়ে দেওয়ার সুপারিশ করায় মো. শাহাবুদ্দিন খান (৩৫) নামের এক ভুয়া সাংবাদিককে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

পটুয়াখালী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসা. তানিয়া ফেরদৌস পরিচালিত ভ্রাম্যমাণ আদালত তাকে এ দণ্ডাদেশ দেন। অর্থদণ্ডপ্রাপ্ত শাহাবুদ্দিন পটুয়াখালী সদর থানাধীন ভায়লা এলাকার মৃত শাহ আলম খানের ছেলে।

শনিবার দিবাগত রাতে র‌্যাব-৮ এর পটুয়াখালী ক্যাম্প থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার বিকেলে পটুয়াখালী সদর থানাধীন শাখারিয়া মোড়ে পটুয়াখালী ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসা. তানিয়া ফেরদৌসের উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন।

অভিযানে একটি নছিমন থেকে ২৪০ কেজি জাটকা জব্দ করে। জব্দ হওয়া জাটকার মালিক গলাচিপা উপজেলা সদরের মো. চাঁন মিয়ার ছেলে বাদল মিয়াকে (৩৫) আটক করে এবং ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২০ হাজার টাকা জরিমানা করেন। পাশাপাশি জাটকাগুলো স্থানীয় ৮-৯টি সরকারি ও বেসরকারি এতিমখানা, মাদরাসা এবং গরিব-দুঃস্থদের মাঝে বিতরণ করা হয়েছে।

এদিকে জব্দ হওয়া জাটকাগুলো বিতরণকালে সেখানে উপস্থিত হন সাংবাদিক পরিচয়দানকারী শাহাবুদ্দিন খান। এসময় জাটকাগুলো মালিকের জিম্মায় দেওয়া জন্য সুপারিশ করেন তিনি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসা. তানিয়া ফেরদৌস তাকে সাংবাদিকের পরিচয়পত্র দেখতে বললে ভুয়া পরিচয়পত্র প্রদর্শন করেন শাহাবুদ্দিন। এসময় ভুয়া সাংবাদিক পরিচয়দানের অপরাধে দন্ডবিধি ১৮৬০ এর ২৯১ ধারায় তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন