২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

এরশাদের প্রথম জানাজা সম্পন্ন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:০৪ অপরাহ্ণ, ১৪ জুলাই ২০১৯

সদ্য প্রয়াত সাবেক রাষ্ট্রপতি, জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম জানাজা ঢাকা সেনানিবাসের কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে, রোববার ও আগামীকাল মিলে মোট ৪টি স্থানে এরশাদের জানাজা অনুষ্ঠিত হবে।

এর মধ্যে আজ (রোববার) বাদ জোহর তার প্রথম জানাজা সম্পন্ন হয়। এতে অংশ নেন তার ছোট ভাই এবং পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের, সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদসহ তিন বাহিনীর প্রধান ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

জানাজায় জানানো হয়, সাবেক রাষ্ট্রপতি ও সাবেক সেনাপ্রধান এরশাদকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে। এ বিষয়ে সবকিছু তত্ত্বাবধান করবে সেনাবাহিনী।

প্রসঙ্গত, দীর্ঘদিন বার্ধক্যজনিত বিভিন্ন রোগে প্রায় আট মাস ধরে অসুস্থ ছিলেন এই সাবেক রাষ্ট্রপতি এরশাদ। গত ২২ জুন ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) সিএমএইচে ভর্তি করা হয় তাকে। এর আগেও তিনি একাধিকবার দেশ-বিদেশে চিকিৎসা নেন।

গত ৪ জুলাই দুপুরে এরশাদকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। তখন থেকেই তার শারীরিক অবস্থা অবনতির দিকে যেতে থাকে বলে জানিয়েছিলেন চিকিৎসকরা। আজ (রোববার) সকাল পৌনে ৮টায় তার মৃত্যুর ঘোষণা দেন চিকিৎসকরা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন