২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

পবিপ্রবিতে দু’গ্রুপের সংঘর্ষে আহত ১৫

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:০০ অপরাহ্ণ, ০১ জুন ২০১৮

আঞ্চলিকতার দ্বন্দ্বের জেরে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) দু’গ্রুপের সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন। শুক্রবার ভোররাতে বরিশাল ও পটুয়াখালী অঞ্চলের ছাত্রদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে বিশ্ববিদ্যালয়ের শের-ই বাংলা হলের পটুয়াখালী অঞ্চলের ছাত্রদের অন্তত ৩০টি কক্ষের দরজা-জানালা এবং আসবাবপত্র ভাংচুর করা হয়েছে। ওই কক্ষগুলো থেকে প্রায় ১৫টি ল্যাপটপ নিয়ে গেছে বলে অভিযোগ করেছে পটুয়াখালী অঞ্চলের ছাত্ররা। তবে বরিশাল অঞ্চলের ছাত্ররা ওই অভিযোগ অস্বীকার করেছে।

এ ঘটনায় আবারও উত্তপ্ত হয়ে উঠেছে পবিপ্রবি ক্যাম্পাস। সংঘর্ষের পর ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিশ্ববিদ্যালয়ের শের-ই বাংলা আবাসিক হলের গণরুমে জুনিয়রদের ওঠানোকে কেন্দ্র করে সাগর নামের পটুয়াখালী অঞ্চলের এক ছাত্রের সঙ্গে বরিশাল অঞ্চলের এক ছাত্রের কথা কাটাকাটি হয়। এর জের ধরে বরিশাল অঞ্চলের ছাত্ররা সেহরীর সময় পটুয়াখালী অঞ্চলের ছাত্রদের ওপর হামলা চালায়। পটুয়াখালী অঞ্চলের ছাত্ররা প্রতিরোধে এগিয়ে এলে দু’গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সহিংসতার ঘটনা ঘটে। এতে দুর্যোগ ব্যবস্থাপনা অনুষদের আরাফাত ইসলাম, কৃষি অনুষদের শাকিল, রিয়াজ, হৃদয়, নোমান, রফিক, আতিক, প্রান্ত, বাপ্পি, সৈকতসহ উভয় পক্ষের অন্তত ১৫জন আহত হয়েছে। গুরুতর সাগর ও হৃদয় নামের দু’জনকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম)হাসপাতালে  ভর্তি করা হয়েছে।

এছাড়াও সংঘর্ষ চলাকালে ওই ছাত্র হলের বেশ  কয়েকটি কক্ষ ভাংচুর করা হয়।ভাংচুরকৃত বিভিন্ন কক্ষ থেকে ল্যাপটপ, মোবাইল ও টাকা-পয়সা লুটপাটের  অভিযোগ পাওয়া গেছে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মো. মেহেদী হাসান বলেন, পুলিশের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়েছে।

তিনি আরও বলেন, ঘটনাটি তদন্ত করে আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

1 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন