১২ ঘণ্টা আগের আপডেট বিকাল ১:৪ ; বুধবার ; মে ২২, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

দপদপিয়ায় চোরাই অটোরিক্সার জমজমাট ব্যবসা

বরিশাল টাইমস রিপোর্ট
৯:২৭ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০১৯

ঝালকাঠির নলছিটি উপজেলার দপদপিয়া এলাকায় চোরাই অটোরিক্সা (ব্যাটারী চালিত) বিক্রির একটি গ্যারেজের সন্ধান পেয়েছে পুলিশ। ওই গ্যারেজে ৮টি চোরাই অটোরিক্সা ও যন্ত্রাংশ পাওয়া গেলেও পেশাদার চোর চক্রের মূলহোতা আলামিন ফকির (৩৬) পালিয়ে যায়। তবে তাকে গ্রেফতারে অভিযান চলছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে নলছিটি থানা পুলিশের একটি টিম সোমবার রাতে দপদপিয়া ইউনিয়নের কাঠেরঘর এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে এই চোরাই অটোরিক্সার গ্যারেজের সন্ধান পায়।। বাসার সামনে সিসি ক্যামেরা থাকায় পুলিশের উপস্থিতি আঁচ করতে পেরে ওই বাড়ির ভাড়াটিয়া উপজেলার শেখেরকাঠি গ্রামের কাদের ফকিরের ছেলে আলামিন ফকির পালিয়ে যায়। এসময় তার বাসার গেটের ভেতর থেকে ৮টি চোরাই অটোরিক্সা জব্দ ও ইয়াবা সেবনের সরঞ্জাম উদ্ধার করা হয়। খবর পেয়ে মঙ্গলবার দুপুরে চুরি হয়ে যাওয়া অটোরিক্সার মালিকরা ঘটনাস্থলে এসে অটোরিক্সাগুলো সনাক্তের চেষ্টা করেন।

স্থানীয়রা জানান, এই গ্যারেজে চোরাই অটোরিক্সা এনে সেগুলোর রং, ইঞ্জিন নম্বর, চেসিস নম্বর পরিবর্তন করা হয়। এরপর ভূয়া কাগজ তৈরি করে সেগুলো বিক্রি করা হয়। দীর্ঘদিন ধরে পুলিশের চোখ ফাঁকি দিয়ে প্রকাশ্যে আলামিন ফকির এই কাজ চালিয়ে যাচ্ছিল।

স্থানীয়রা আরো জানান, কিছুদিন আগে স্থানীয় বিদ্যুৎ অফিসের কর্মীরা আলামিন ফকিরের বিদ্যুৎ চুরির ঘটনাটি হাতেনাতে ধরে ফেলেন। সে যাত্রায় জরিমানা দিয়ে মুক্তি পায় তিনি। তারপরও আলামিন ফকির ওই লাইনের বিদ্যুৎ চুরি করে বাণিজ্যিক কাজে ব্যবহার করতেন।

নলছিটি থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাখাওয়াত হোসেন বলেন, অটোরিক্সার মালিক খবর পেয়ে ওই গ্যারেজে এসে গাড়িটি সনাক্ত করার চেষ্টা করছেন। যাচাই-বাছাই করে সঠিক কাগজপত্র পাওয়া গেলে সংশ্লিষ্ট মালিকের কাছে অটোরিক্সা হস্তান্তর করা হবে। এ ঘটনায় কেউ থানায় মামলা করতে চাইলে পুলিশ সে মামলা নিবে বলে জানান ওসি।

ঝালকাঠির খবর, বিভাগের খবর, স্পটলাইট

আপনার মতামত লিখুন :

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  জঙ্গি মাদক দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী  বগুড়া-৬: খালেদা জিয়াসহ ৫ জনকে মনোনয়ন বিএনপির  তলা ফেটে লঞ্চে পানি, রক্ষা পেলেন তিন শতাধিক যাত্রী  ৮৫ ভরি সোনা চুরি করায় ৩ পুলিশ জেলে  পৃথিবীর যে স্থানগুলো গুগল ম্যাপে খুঁজে পাবেন না!  পাল্টে গেল কিলোগ্রাম, এবার সেকেন্ডের পালা  অ্যাপস স্টোর তৈরি করছে হুয়াওয়েই!  ঈদের আগেই আসছে ১০০০ টাকার নতুন নোট  কলেজে ভর্তির আবেদন না করলেও তাদের নামে পড়ছে আবেদন  শয়তানের ভয়ঙ্কর রানী জোলি