২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

সাইবার ট্রাইব্যুনালে সেই মনিরের বিরুদ্ধে আরও একটি মামলা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৩১ অপরাহ্ণ, ১৯ এপ্রিল ২০১৯

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচার, অপমানজনক ও মানহানিকর তথ্য প্রকাশের অভিযোগে ঝালকাঠির বিতর্কিত যুবক মো. মনির হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আরো একটি মামলা হয়েছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিকেলে দৈনিক ভোরের সময় ও দৈনিক আমাদের বরিশাল পত্রিকার ঝালকাঠি জেলা প্রতিনিধি বশির আহমেদ খলিফা ঢাকার সাইবার ট্রাইব্যুনালে এ মামলাটি দায়ের করেন। আদালতের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন মামলাটি আমলে নিয়ে ঝালকাঠি সদর থানার ওসিকে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দিয়েছেন।

এই নিয়ে এক সপ্তাহের ব্যবধানে সাইবার ট্রাইব্যুনালে আসামি মনির হোসেনের বিরুদ্ধে দুটি মামলা হলো। গত ১১ এপ্রিল ঝালকাঠি জেলা শহরের বিশিষ্ট ঠিকাদার সানাউল হক গাজী বাদি হয়ে তার বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার, অপমানজনক ও মানহানিকর তথ্য প্রকাশের অভিযোগে একই আদালতে একটি মামলা দায়ের করেন।

মামলার আসামি মনির হোসেন ঝালকাঠি শহরের পূর্বচাঁদকাঠি জেলেপাড়া এলাকার মো. কদম আলীর ছেলে। তিনি এলাকায় কোরিয়া মনির নামে পরিচিত বলে জানা গেছে।

মামলার বিবরণে জানা গেছে, গত ৪ এপ্রিল আসামি মনির হোসেন তার নিজ ফেসবুক আইডিতে (Monir Hossain) বিভিন্ন কুরুচিপূর্ণ কথাবার্তা ও মানহানিকর তথ্য প্রকাশ করে সাংবাদিক বশির আহমেদ খলিফার বিরুদ্ধে অপপ্রচার চালায়। এ ঘটনায় তিনি ঢাকার সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন। আদালত এ সংক্রান্ত তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ঝালকাঠি সদর থানার ওসিকে নির্দেশনা দিয়েছেন।

মনির হোসেনের বিরুদ্ধে ঝালকাঠি জেলার একাধিক সাংবাদিক, শিক্ষক, রাজনীতিবিদ, জনপ্রতিনিধি ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তার বিরুদ্ধে ফেসবুকে অপমানজনক ও মানহানিকর তথ্য প্রকাশ করে অপপ্রচার চালানোর অভিযোগ রয়েছে।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন