২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরিশালে করোনা আতঙ্কে থেমে নেই চায়ের দোকানে তরুণদের আড্ডা !

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:২৭ অপরাহ্ণ, ২৯ মার্চ ২০২০

সাইদুল ইসলাম, মাহাদী হাসান :: বরিশাল নবগ্রাম রোডের মোল্লারহাট বাজারে চায়ের দোকানে চলছে তরুণদের জমজমাট আড্ডা করোনা ভাইরাসের প্রভাব পরেনি গ্রামগঞ্জে। এখন মধ্য রাত পর্যন্ত চায়ের দোকানে জমিয়ে আড্ডা দিচ্ছেন বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। সরকার করোনা ভাইরাস নিয়ে বিভিন্ন কর্মসূচি ও প্রচার-প্রচারনা চালালেও গ্রামের মানুষ তা কর্ণপাত করছেননা।

এদিকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে সাত ঘণ্টার ব্যবধানে দুই রোগীর মৃত্যু হয়েছে, প্রশাসনের পক্ষ থেকে কোয়ারেন্টাইনে থাকা বাড়ীগুলো চিহ্নিত করতে লাল পতাকা উড়িয়ে দেয়া হয়েছে এবং স্থানীয়দের ওই সব বাড়ি এড়িয়ে চলার জন্য শতর্ক করে দেয়া হয়েছে। তারপরেও গ্রাম গঞ্জের হাটবাজারে চায়ের দোকানে অনেক রাত পর্যন্ত চলে আড্ডা । একটি চায়ের কাপে মুখ রাখছেন অনেকে। কার মুখ থেকে কার শরীরের করোনা ভাইরাস ছড়িয়ে পরছে তা টের পাচ্ছেননা!

নগরীর প্রাণ কেন্দ্রে বড় বড় প্লাজা বন্ধ রাখা হলেও কিছু দোকান খোলা রেখে ক্রয় বিক্রয় চলছে। নগরীর প্রধান সড়কগুলোতে ঔষধ ছিটানোর ব্যবস্থা করলেও উপজেলার অন্যান্য হাট বাজারগুলো রয়েছি অরক্ষিত।

প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, দুইয়ের অধিক ব্যক্তি যাতে একত্রিত না হয়। চায়ের দোকানগুলো বন্ধ করে দেয়া হয়েছে। রোগীদের তাৎক্ষনিক ব্যবস্থা নেওয়ার জন্য। আর নিম্নআয়ের মানুষদের মাঝে চাল ডাল আলু তেল পেয়াজ বিতরণ করা হচ্ছে। তবে দেশের বিভিন্ন জেলা উপজেলার মানুষ কে প্রশাসন যে ভাব সতর্ককতামূলক ব্যবস্থা নিয়ে নিরাপদে যেতে বাধ্য করলেও সেই তুলনায় বরিশালে গ্রামগঞ্জের চিত্র ভিন্ন। অসচেতন মানুষগুলোর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা না নিলে পুরো বরিশাল করোনার সংক্রামন ছড়িয়ে পরতে পারে বলে আশঙ্কা রয়েছে। এবিষয়ে গ্রামের এক চা ব্যবসায়ীর সাথে কথা বললে তিনি বলেন, আমি সরকারি নির্দেশ মেনে দোকান বন্ধ রাখছি, আমি চাই সবাই সরকারি নির্দেশ মেনে কাজ করবে, প্রয়োজনে আরো কঠোর ব্যবস্থা নিবে প্রশাসনের কাছে এটা আমার অনুরোধ।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন