২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বিশ্ব রেকর্ড গড়লেন বরিশাল বিএম কলেজছাত্র জুবায়ের

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৫১ পূর্বাহ্ণ, ০৪ আগস্ট ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল ও ঝালকাঠি প্রতিবেদক:: ফুটবল নিয়ে নিজের কারিশমা দেখিয়ে বিশ্ব রেকর্ড গড়লেন বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজছাত্র আশিকুর রহমান জুবায়ের। ঝালকাঠি জেলার বাসিন্দা বিশোর্ধ্ব এই যুবক এক মিনিটে সবচে বেশি ঘাড়ের ওপর ফুটবল নাচিয়ে ফ্রিস্টাইলের স্বীকৃতি পেলেন। স্বীকৃতিস্বরুপ তার নামটি অন্তর্ভুক্ত হয়েছে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে। গত (৩০ জুলাই) রোববার বরিশাল বিএম কলেজের ম্যানেজমেন্ট বিভাগে অনার্স চতুর্থ বর্ষের ছাত্র জুবায়েরকে এই স্বীকৃতি দেয় গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কমিটি। জানা গেছে, পরিবারের কাছ থেকে শুরুতে সমর্থন না পেলেও এখন ফয়সালের কৃতিত্বে খুশি বাবা-মাসহ স্বজনেরা।

বাবা জালাল আহম্মদ বরিশালটাইমসকে বলেন, খেলাধুলা থেকে দেশে খুব বেশি সাফল্য পাওয়া যায় না। এমন ধারণা থেকেই ছেলেকে পড়াশোনার প্রতি বেশি মনোযোগী হতে বলেন। কিন্তু সে লুকিয়ে লুকিয়ে এ সব প্রাকটিস চালিয়েছে, এখন একটি বিশ্ব রেকর্ড করেছে। এ থেকে কী হবে জানি না, তারপরেও চাই সে করুক। এবং পড়াশুনার পাশাপাশি চালিয়ে যাক।

গিনেস রেকর্ড প্রসঙ্গে আশিকুর রহমান জুবায়ের বরিশালটাইমসকে বলেন, নিজের খেয়াল থেকেই এগুলো করেছি। ছোটবেলাতে ক্রিকেটার হওয়ার ইচ্ছা থাকলেও নানান সীমাবদ্ধতার কারণে বেশিদূর এগোতে পারিনি। তবে ইচ্ছা ছিল আলাদা কিছু করার। বাড়িতে লেখাপড়ার জন্য বাবা-মায়ের কড়া শাসন থাকলেও ঘরের দরজা বন্ধ করেই নিয়মিত চালিয়ে যেতাম প্রাকটিস। এ ক্ষেত্রে পেছনে কোনো প্রশিক্ষক ছিল না। বরং নিজের প্রচেষ্টায় এগিয়েছি।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন