২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

একটি গাছ একটি প্রাণ: ডিসি খাইরুল আলম

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৫৯ অপরাহ্ণ, ১৩ আগস্ট ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. খাইরুল আলম বলেন- গাছ ছাড়া পৃথিবীতে কোনো প্রাণী নিরাপদ নয়। এবং বেঁচে থাকা সম্ভব না। মানুষের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত নানা কর্মকাণ্ডে গাছ অবদান রেখে চলেছে। পরিবেশের ভারসাম্য ও জীববৈচিত্র্য রক্ষায় গাছের গুরুত্ব অপরিসীম। বলা চলে একটি গাছ একটি প্রাণ। বিমানবন্দর থানার নতুন ভবন ও কাউনিয়া থানায় মুজিববর্ষ উপলক্ষে বৃহস্পতিবার (১৩ আগস্ট) দুপুরে ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণকালে তিনি এমন মন্তব্য করেন।

পুলিশ কর্মকর্তা বলেন, কয়েক দশক ধরে নির্বিচারে বনাঞ্চল কেটে উজাড় করা হচ্ছে। প্রতিবছর যে পরিমাণ গাছ কাটা হয় সে তুলনায় লাগানোর সংখ্যা খুবই কম।

এসময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- এয়ারপোর্ট থানার সহকারী পুলিশ কমিশনার নাসরিন জাহান, এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদ বিন আলম, কাউনিয়া থানার ওসি আজিমুল করিম, কাউনিয়া থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. লোকমান হোসেন এবং বিমানবন্দর থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. মোস্তাফিজুর রহমান প্রমুখ।

খাইরুল আলম, একমাত্র গাছই প্রকৃতিক পরিবেশ সুস্থ ও নির্মল রাখতে পারে। তাই আসুন আমরা এ মুজিববর্ষে গাছ লাগিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার দেশকে আবাসযোগ্য একটি সুন্দর দেশ হিসেবে গড়ে তুলি।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন