২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

ভোলার রাস্তায় কোস্টগার্ডের প্রতিবন্ধকতা: অবরুদ্ধ ১১ পরিবার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:২৪ অপরাহ্ণ, ২৮ নভেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক, তজুমদ্দিন:: ভোলার তজুমদ্দিনে চলাচলের একমাত্র রাস্তাটি মশারী জাল দিয়ে বন্ধ করে দিয়েছে কোস্টগার্ড। এতে ৫দিন ধরে অবরুদ্ধ হয়ে মানবেতর জীবন যাপন করছে ওই এলাকায় বসবাসরত ১১ টি পরিবার। ঘটনাটি ঘটেছে উপজেলার চাঁদপুর ইউনিয়নের ৫নং ওয়াডের শশীগঞ্জ গ্রামে।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, তজুমদ্দিন টু ছোট ডাওরী সড়কের শশীগঞ্জ গ্রামের কোস্টগার্ড অফিসের পিছনে ১৪/১৫ বছর যাবত বসবাস করে আসছে নদী ভাঙনের শিকার ১১ টি পরিবার। তাদের নিজস্ব জমি না থাকায় তারা সরকারী পরিত্যাক্ত জমি দিয়ে ৪/৫ লক্ষ টাকা খরচ করে চলাচলের জন্য একটি রাস্তা বের করেন। কিন্তু হঠাৎ গত বুধবার কোস্টগার্ড সরকারী সার্ভেয়ার দিয়ে তাদের জমি মাপঝোপ করে চলাচলের রাস্তাটি মশারী জাল দিয়ে বেড়া দিয়ে দেন। এতে অফিসের পিছনে বসবাস করা ১১ টি পরিবারের অর্ধশত লোকজন অবরুদ্ধ হয়ে পড়ে স্বাভাবিক জীবন যাপন ব্যাহত হচ্ছে।

এ বিষয়ে ভোক্তভোগী অবসরপ্রাপ্ত সেনা সদস্য মোঃ আনছারুল হক পাটওয়ারী বলেন- এই রাস্তাটি দিয়ে আমি প্রায় ১৪/১৫ বছর চলাচল করে আসছি। কিন্তু গত বুধবার কোস্টগার্ড রাস্তাটি মশারী জাল দিয়ে বন্ধ করে দেওয়ায় আমরা ১১ টি পরিবার অবরুদ্ধ হয়ে মানবেতর জীবন যাপন করছি। একমাত্র রাস্তা বন্ধ হওয়ায় একপ্রকার বাড়ির ভিতরেই থাকতে হচ্ছে সারাদিন। কোস্টগার্ডের ভোলা সরকারী নম্বরে ফোন দিলে রিসিভ না করায় তাদের বক্তব্য নেওয়া যায়নি।

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন