২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

তজুমদ্দিনের মেঘনা নদীতে ১৫ জেলে অপহরণ

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৪:৪১ অপরাহ্ণ, ০২ ডিসেম্বর ২০২২

তজুমদ্দিনের মেঘনা নদীতে ১৫ জেলে অপহরণ

মনজুর রহমান, ভোলা:: ভোলার তজুমদ্দিনের মেঘনা নদীতে জেলেদের ট্রলারে হানা দিয়েছে জলদস্যুরা ১৫ জেলেকে অপহরণ করে নিয়ে গেছে। শুক্রবার (২ ডিসেম্বর) ভোররাতে উপজেলার মেঘনার চর মোজাম্মেল সীমানায় এ ঘটনা ঘটে।

অপহৃত জেলেদের মধ্যে প্রাথমিকভাবে ১১ জেলের নাম পাওয়া গেছে। তারা হলেন, আলাউদ্দিন মাঝি, সালাউদ্দিন, ইউসুফ,হাসান, খোকন, আকবর, মিরাজ, হান্নান, লোকমান মাঝি, হাশেম মাঝি এবং আরিফ মাঝি।

এরা সুইচঘাট ও চৌমুহনী মৎস্য ঘাটের আড়ৎদার মহিউদ্দিন পোদ্দার, আমিন হাওলাদার ও বাবু মীরের আড়তের জেলে বলে নিশ্চিত হওয়া গেছে।

স্থানীয় জেলে ও আড়ৎদারাররা জানান, তজুমদ্দিন উপজেলার স্লুইজ ঘাট ও চৌমুহনি মৎসঘাট থেকে ১৫ টি ট্রলার মাছ শিকারে যায়। এ সময় একদল জলদস্যু জেলেদের অস্ত্রের মুখে জিম্মি করে ১৫ ট্রলারের ১৫ জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করে নিয়ে যায়।

তজুমদ্দিন কোস্টগার্ড কন্টিজেন্ট কমান্ডার মতিউর রহমান জানান, জেলেদের অপহণের বিষয়টি আমরা শুনেছি, তবে কেউ আমাদের অভিযোগ দেয়নি। আমরা খোঁজ-খবর নিচ্ছি।

তজুমদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাকসুদুর রহমান মুরাদ বরিশালটাইমসকে বলেন, সুনিদিষ্ট কোন অভিযোগ পাইনি, তবে আমরা জলস্যুদের খুঁজে বের করার চেষ্টা করছি।

ইলিশ মৌসুমকে কেন্দ্র করে হঠাৎ জলদস্যুদের উপদ্রব বেড়ে যাওয়ায় আকংকিত হয়ে পড়েছেন জেলেরা। তারা রাতে নৌ-পুলিশ টহলের জোর দাবি তুলেছেন।

এদিকে অপহৃত জেলেদের পরিবারে উৎকন্ঠা ছড়িয়ে পড়েছে।’

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন