২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশাল সিটি নির্বাচন: হাতপাখা প্রার্থীর বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:২০ অপরাহ্ণ, ০১ জুন ২০২৩

বরিশাল সিটি নির্বাচন: হাতপাখা প্রার্থীর বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র পদপ্রার্থী মুফতি সৈয়দ ফয়জুল করিমের বিরুদ্ধে ধর্মীয় অনুভুতিতে আঘাত হানার অভিযোগ আনা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ুন কবিরের সঙ্গে সাক্ষাৎ করে লিখিত অভিযোগ দেন স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী (হাতি প্রতীক) মো. আসাদুজ্জামান।

রির্টানিং কর্মকর্তা মো. হুমায়ুন কবির বরিশালটাইমসকে বলেন, “অভিযোগটি পেয়েছি। তদন্ত করে পরবর্তীতে ব্যবস্থা নেওয়া হবে।”

লিখিত অভিযোগে বলা হয়েছে, “হাতপাখা প্রতীকের মেয়র প্রার্থী শতাধিক মাইকে গান বাজিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে প্রচার অভিযান পরিচালনা করছে। এতে নির্বাচনে বিরূপ প্রভাব পড়ছে।”

এ ধরনের প্রচারে ‘মানসিকভাবে বিপর্যস্ত’ হচ্ছেন অভিযোগ করে মেয়র পদপ্রার্থী মো. আসাদুজ্জামান বলেন, “নির্বাচনে ‘হাতপাখায় ভোট দিলে আল্লাহ-রসুল পায়’ এ ধরনের প্রচার চালানো হচ্ছে। নির্বাচনী প্রচারের ক্ষেত্রে এগুলো আপত্তিকর উল্লেখ করে এ থেকে বিরত রাখার আবেদন করেন আসাদুজ্জামান।

অভিযোগ জমা দিয়ে বেরিয়ে তিনি সাংবাদিকদের বলেন, “এখানে শুধু মুসলিম নয়, হিন্দু-খ্রিস্টান ও বৌদ্ধসহ বিভিন্ন ধর্মের ভোটার হয়েছেন। এ ধরনের প্রচারের মাধ্যমে তাদের ভোট দিতে অনুৎসাহিত করা হচ্ছে। পরিবেশ বিনষ্ট করার চেষ্টা করা হচ্ছে।

অভিযোগ পেয়ে রির্টানিং কর্মকর্তা তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন বলে জানান হাতি প্রতীকের প্রার্থী।

তবে অভিযোগ অস্বীকার করে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র পদপ্রার্থী মুফতি সৈয়দ ফয়জুল করিম বলেন, “আমি নিজে একজন ধর্মীয় মানুষ, আমার দাড়ি-টুপি, পোশাক, কলেমা, নামাজ, আচরণ, কৃষ্টি-কালচার সবই ধর্মীয়। যারা ধর্ম পালন করে না তারা তো আমাকে ধর্মীয় লোক হিসেবেই দেখবে। কিন্তু আমি তাদের বলছি, নির্দিষ্ট করে বলতে হবে সেই ধর্মীয় উসকানিটা কী দিয়েছি।

হাতপাখার প্রার্থী বলেন, “আমি খ্রিস্টান, হিন্দুসহ সবার কাছে গিয়েছি। হিন্দুরা আমার জন্য কাজও করছে। আমি যদি ধর্মীয় উসকানি দিতাম তাহলে তারা আমার জন্য কেন কাজ করবে? বরং আমরা ধর্মীয় সহঅবস্থান সৃষ্টি করতে চাই এবং ধর্মীয় সহঅবস্থান সৃষ্টি করতে পারব এই বিশ্বাস আছে বলেই তারা আমার পক্ষে কাজ করছে। আসলে ব্যাপারটা হলো হাতপাখার গণজোয়ার দেখে তারা ঈর্ষান্বিত।”

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন