২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ঝালকাঠিতে পুলিশের সহায়তায় সরকারি গাছ চুরি!

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৫৩ অপরাহ্ণ, ২৮ ফেব্রুয়ারি ২০২০

বার্তা পরিবেশক, ঝালকাঠি:: ঝালকাঠির রাজাপুরে পার্শ্ববর্তী ঝালকাঠি সদর থানার পোনাবালিয়া ইউপি চেয়ারম্যান আবুল বাসার খানের চোরাইকৃত অর্ধলাখ টাকার সরকারি শিশু গাছ পুলিশের সহায়তায় স’মিলে ফারাই করার অভিযোগ পাওয়া গেছে। সোমবার রাতে উপজেলার মঠবাড়ি ইউনিয়নের বাদুরতলা বাজারে মনিরউজ্জামান মল্লিকের স’মিলে এ ঘটনা ঘটে।

মনিরউজ্জামান ও এলাকাবাসী জানান, পোনাবালিয়া চেয়ারম্যানের পাঠানো বিপুল পরিমান চোরাই গাছ ‘স’ মিলে ফারাই করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে স্থানীয় মঠবাড়ি ওয়ার্ডের চকিদার মো. রফিক তার মিলে দেখতে আসে এবং এর সত্যতা পায়। মিল মালিক সঙ্গে সঙ্গে  স্থানীয় ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল সিকদারকে বিষয়টি জানান। মিল মালিককে গাছ যেমন রয়েছে ঠিক তেমন রেখে মিল বন্ধ করার পরামর্শ দেন চেয়ারম্যান।

খবর পেয়ে রাজাপুর থানা পুলিশের এসআই খোকন ফোর্স নিয়ে ঘটনা স্থলে যান এবং বিষয়টি রফাদফা করে পুনরায় ‘স’ মিল চালু করে ওই চোরাই শিশু গাছগুলো ফারাই করার নির্দেশ দেন। মিল মালিক পুলিশের হুকুম পালন করতে গিয়ে ‘স’ মিল চালু করে গাছ ফারাই করতে থাকেন। খবর পেয়ে উপজেলা প্রশাসন ঘটনাস্থলে যায় এবং ঘটনার সত্যতা পায়। পরে থানা পুলিশের এসআই খোকন আবার ঘটনাস্থলে যান এবং ফারাইকৃত গাছগুলো ট্রলারে নিয়ে পালিয়ে যেতে সহায়তা করে। সাত টুকরো গাছ এখনও মিলে রয়েছে।

মিলে গাছ নিয়ে যাওয়া রিপন হাওলাদার বলেন, ‘চেয়ারম্যান আবুল বাসার খান আবু আমাদের ট্রলারে করে ছয়টি মূল গাছ ৩৩ টুকরো করে মিলে ফারাই করতে পাঠিয়েছেন।

চেয়ারম্যান আবুল বাসার খান এ প্রতিবেদককে বলেন, ওই  গাছগুলো আমার নিজের বাগানের। আমি আমার লোকজন দিয়ে ‘স’ মিলে ফারাই করতে পাঠিয়েছি। স্থানীয় মিল মালিকদের দ্বন্দ্বের কারণে ঝামেলার সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে অভিযুক্ত এসআই মো. খোকন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে গাছ কাটা অবস্থায় এক টুকরা ও আস্তো সাত টুকরা গাছ পেয়ে জব্দ করে ইউএনও স্যারকে জানিয়েছি। ওই গাছগুলো পোনাবালিয়া চেয়ারম্যান মো.  আবুল বাসার খান তার লোকজন দিয়ে পাঠিয়েছেন বলে তিনি জানান।

0 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন