বার্তা পরিবেশক, অনলাইন :: চিকিৎসক হিসেবে পোস্টিং পাওয়ার আগেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সাতক্ষীরার এক চিকিৎসক। বুধবার (০৩ জুন) সন্ধ্যায় তার করোনার বিষয়টি নিশ্চিত করেন সাতক্ষীরার সিভিল সার্জন।

করোনায় আক্রান্ত ওই চিকিৎসক সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার নলতা এলাকার বাসিন্দা। তিনি সম্প্রতি স্বাস্থ্য অধিদফতরে চিকিৎসক হিসেবে যোগদান করে রিজার্ভ চিকিৎসক হিসেবে রয়েছেন।

করোনা আক্রান্ত ওই চিকিৎসক জানান, চাকরিতে যোগদানের জন্য ঈদের আগে তিনি ঢাকায় যান। সেখানে একটি হাসপাতালের কোয়ার্টারে ছিলেন দুইদিন। হাসপাতালের পাশের এক বাড়িতে করোনা পজিটিভ রোগী ছিল। স্বাস্থ্য অধিদফতরে চাকরিতে যোগদান শেষে বাড়িতে ফিরে যান তিনি।

তিনি বলেন, বাড়িতে আসার পর জ্বর ও সর্দি-কাশি হওয়ায় নমুনা দিয়েছি পরীক্ষার জন্য। এখন শুনছি, করোনা পজিটিভ। আমার ধারণা ঢাকায় গিয়ে করোনায় আক্রান্ত হয়েছি আমি।

সাতক্ষীরার সিভিল সার্জন ডা. মো. হুসাইন সাফায়াত বলেন, করোনাভাইরাসে সংক্রমণের চিকিৎসার গতি বাড়াতে দুই হাজার চিকিৎসক নিয়োগ দেয় সরকার। ৩৯তম বিসিএসের অপেক্ষমাণ তালিকা থেকে এই দুই হাজার চিকিৎসক নিয়োগের সুপারিশ করা হয়। ওই চিকিৎসক স্বাস্থ্য অধিদফতর ঢাকাতে যোগদান করে সাতক্ষীরার বাড়িতে ছিলেন। তার এখনও পোস্টিং হয়নি। এর মধ্যে করোনায় আক্রান্ত হলেন।

তিনি বলেন, বর্তমানে ওই চিকিৎসক স্বাস্থ্য অধিদফতরের রিজার্ভ চিকিৎসক হিসেবে দায়িত্বে রয়েছেন। বুধবার তার করোনা ধরা পড়েছে। এ নিয়ে সাতক্ষীরায় ৪৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।