বরিশালের করোনা ওয়ার্ডে আরও ৪ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, বরিশল >> করোনাভাইরাস আক্রান্ত ও উপসর্গ নিয়ে বরিশালে গত ২৪ ঘণ্টায় চারজনের মৃত্যু হয়েছে। বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতাল সূত্রে রোববার সন্ধ্যায় এ তথ্য পাওয়া গেছে। এছাড়া এই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ১৯ জন। এ তথ্য বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্র নিশ্চিত করেছে।

শেবাচিম হাসপাতাল সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় আরটি-পিসিআর ল্যাবে ১৮৮ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫ দশমিক ৮৫ শতাংশের করোনা পজিটিভ এসেছে। অর্থাৎ ১৭২ জন নেগেটিভ ও ১১ জন পজিটিভ। এ সময়ে করোনা ইউনিটে ৯ জন নতুন রোগী উপসর্গ নিয়ে ভর্তি হয়েছেন। উপসর্গ নিয়ে দুইজন এবং করোনা আক্রান্ত দুইজন মৃত্যুবরণ করেন।

এখনও হাসপাতালের করোনা ইউনিটে ৬৭ জন চিকিৎসাধীন আছেন। তাদের ১৯ জন করোনা আক্রান্ত ও বাকি ৪৮ জন উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন।

এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস রোববার সন্ধ্যায় মুঠোফোনে বরিশালটাইমসকে জানান, নতুন ১৯ জন নিয়ে এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৪ হাজার ৮৯৮।

স্বাস্থ্য বিভাগে এই শীর্ষ কর্মকর্তা জানান, বরিশাল অঞ্চলে এখন পর্যন্ত করোনা আক্রান্তে মৃত্যুর সংখ্যা ২৭১। এই তালিকায় আছেন বরিশালে ১১৬ জন, ঝালকাঠিতে ২৫ জন, পটুয়াখালীতে ৫০ জন, ভোলায় ২৫ জন, পিরোজপুরে ৩১ জন এবং বরগুনায় ২৪ জন।’