নববধূকে নিয়ে ফেরার পথে মেঘনায় নৌকাডুবি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: লক্ষ্মীপুরের রামগতিতে বিয়ের পর নববধূকে নিয়ে ফেরার পথে মেঘনা নদীতে নৌকাডুবির ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি। কারণ, নৌকায় থাকা অন্তত ৩৫ জন যাত্রী সাঁতরে কূলে উঠেছেন।

গতকাল বুধবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার চর আব্দুল্লাহর চেয়ারম্যান বাজারের কাছে মেঘনা নদী ও খালের সংযোগস্থলে পানির ঘূর্ণিতে পড়ে এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানায়, চর আব্দুল্লাহ গ্রামের বাসিন্দা কালু মাঝির ছেলে সোহাগ হোসেন উপজেলার চরপোড়াগাছা ইউনিয়নের আজাদনগরের হাজীগঞ্জে বিয়ে করেন।

সেখান থেকে সন্ধ্যার পর তারা বাড়িতে ফিরছিলেন। হঠাৎ নৌকার জ্বালানি শেষ হয়ে যায়। পরে জাহাজের একটি স্পিডবোট খবর দেওয়া হয়। স্পিডবোটের সঙ্গে নৌকাটি বেঁধে নেওয়া হচ্ছিল। ঘটনাস্থল পৌঁছলে নদী ও খালের সংযোগস্থলে পানির ঘূর্ণিতে নৌকাটি ডুবে যায়। তবে তাৎক্ষণিক সবাই সাতঁরে কূলে উঠে পড়ে।

নৌকার যাত্রী নোমান চৌকিদার বলেন, ঘটনার সময় নদীতে ভাটা ছিল। আর ঘটনাস্থলও নদীর তীরের কাছাকাছি ছিল। এতে যাত্রীরা সহজেই কূলে উঠতে সক্ষম হয়েছে। তা না হলে ৩০-৩৫ জন যাত্রী ডুবে গিয়ে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা ছিল।পরে নৌকাটি টেনে তীরে তুলে নেয় স্থানীয়রা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রামগতির বড়খেরী নৌ-পুলিশের ইনচার্জ ফেরদৌস আহম্মেদ বলেন, ‌‘খবর পেয়ে স্থানীয়দের সঙ্গে যোগাযোগ করেছি। কোনো হতাহতের ঘটনা ঘটেনি। কেউ নিখোঁজও নেই। সবাই নিরাপদে বাড়ি ফিরেছেন।’