বরিশাল মহানগর আওয়ামী লীগের উদ্যোগে ২৪ ও ৬ নম্বর ওয়ার্ডে সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মঙ্গলবার বিকেলে ২৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলহাজ মাহাবুবুর আলমের সভাপতিত্বে ও রাতে ৬নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সামসুুদ্দিন বাবুলের সভাপতিত্বে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।

ওই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

এখানে বক্তারা বলেন- বরিশালের ওপর জননেত্রী শেখ হাসিনার ভালোবাসা রয়েছে। বিগত দিনে তিনি যেমন বরিশালের জন্য ব্যাপক উন্নয়ন করেছেন। বর্তমানেও সেই ধারাবাহিকতা বজায় রাখছেন।

যার অংশ হিসেবে কয়েক দিন পূর্বেও তিনি বরিশালের কীর্তনখোলার পারে শহররক্ষা বাঁধ তৈরীতে ৩৩১কোটি টাকা বরাদ্দ দিয়েছেন।

বক্তারা নেতা-কর্মীদের উদ্দেশে আরও বলেনÑ আগামী দিনে ‘পদ্মা সেতু’ নির্মাণ হলে বরিশাল হবে দ্বিতীয় সিঙ্গাপুর।

এ উন্নয়ন আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই আপনারা দেখা যাবে বলে জানিয়েছে ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের উদ্দেশ করে বলেনÑ ঢাকার মহাম্মদপুর বস্তির সবাইকে থাকার জন্য ১০ হাজার প্লটের কলোনী করে দেয়া হচ্ছে। যার নামসর্বস্ব মূল্য মাত্র ৩০০ টাকা।

এমন ব্যতিক্রমী ভাবনা বরিশালকেও কেন্দ্র করে রয়েছে জানিয়েছে- আগামী বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নির্বাচিত করার ক্ষেত্রে সকলের কাছে দোয়া চেয়েছেন নেতাকর্মীরা।

ওই কর্মসূচিতে উপস্থিত ছিলেন- বরিশাল মহনগর আওয়ামী লীগের সহ-সভাপতি বরিশাল সদর উপজেলার ভাইস-চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, জাতীয় পরিষদ সদস্য আলহাজ্ব আমিনুল ইসলাম তোতা, মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক হাসান মাহামুদ বাবু, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মিজানুর রহমান, প্রচার সম্পাদক গোলাম সারোয়ার রাজিব, উপ-দপ্তর সম্পাদক কাজী মুনির উদ্দিন তারিক, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক নীরব হোসেন টুটুল এবং নিগার সুলতানা হনুফা প্রমুখ।