ভোলায় জেলেদের সংঘর্ষে আহত ৩, ঘটনার জেরে গদিঘরে হামলা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ভোলার মেঘনা নদীতে জাল ফেলাকে কেন্দ্র করে জেলেদের দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে ৩ জন আহত হয়েছেন। ওই ঘটনার জের ধরে রাতেই শাহজল ব্যাপারীর মাছঘাটে প্রতিপক্ষ ফারুক ব্যাপারীর লোকজন মাছ ব্যবসার গদিঘরে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।

আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল রবিবার রাতে ভোলা সদরের ইলিশা ২ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে। ইলিশা মাছঘাটের একাধিক ব্যবসায়ী জানান, ঘাটের মাছ ব্যবসায়ী (আড়তদার) ফরিদ ও ফারুক ব্যাপারী তহবিলের (গদির) জেলেদের মধ্যে ওই সংঘর্ষ হয়।

জানা গেছে, ফরিদ বেপারীর জেলে ইলিয়াছ মাঝিমাল্লা নিয়ে নদীতে জাল ফেলে। একই স্থানে ফারুক বেপারীর মাঝি আবুল খায়ের জাল ফেলে। এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে আবুল খায়েরের জেলেরা ইলিয়াছ মাঝির ট্রলারে হামলা চালায় ও তার ছেলে রাজুকে মারধর করে।

জেলেরা বলেন, কেউ নদীতে জাল ফেলতে হলে ফারুক বেপারীকে চাঁদা না দিলে তাদের মারধর ও ভয়ভীতি দেখায়। এ ব্যাপারে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন তিনি। ফারুক ব্যাপারী বলেন, নদীতে মাছ ধরতে গিয়ে ফরিদের জেলেরা তার জেলেদের ওপর হামলা করে। তাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হয়েছে বলেও জানান তিনি।

ভোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনির হোসেন জানান, নদীতে জাল ফেলাকে কেন্দ্র করে দুই দল জেলের মধ্যে সংঘর্ষ হয়। এর জের ধরে মাছঘাটের একটি গদিঘরে হামলা হয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।