নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগে যোগ দেওয়ার পর ঘুরে ফিরে একটাই প্রশ্ন ব্যারিস্টার শাহজাহান ওমরের বিকল্প হিসেবে ঝালকাঠির রাজনীতির জন্য কাকে বেছে নেবে বিএনপি। অনেকের নামই সেখানে শোনা যায়। তার মধ্যে ব্যবসায়ী রফিকুল ইসলাম জামালও আলোচনায় ছিলেন।

শাহজাহান ওমর আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর ঝালকাঠি জেলা বিএনপির আহ্বায়ক কমিটির প্রভাবশালী এই সদস্য এক ভিডিও বার্তায় নেতাকর্মীদের হতাশ না হয়ে সংঘবদ্ধ থেকে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাওয়ার আহ্বানও জানান। তিনি রাজাপুর ও কাঠালিয়ার নেতাকর্মীদের যে কোনো প্রয়োজনে পাশে থাকার ঘোষণা দেন। এর কিছুদিনের মধ্যে তিনি গ্রেপ্তার হয়ে কারাগারে গেলেও বর্তমানে তিনি জামিনে মুক্ত আছেন।

বুধবার (২১ ফেব্রুয়ারি) রফিকুল ইসলাম জামালকে পদোন্নতি দিয়ে কেন্দ্রীয় বিএনপির ধর্মবিষয়ক সম্পাদক করা হয়েছে। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

তিনি বলেন, ঝালকাঠি জেলা বিএনপির সদস্য মো. রফিকুল ইসলাম জামালকে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ধর্মবিষয়ক সম্পাদক পদে মনোনীত করা হয়েছে। দল আশা প্রকাশ করে, মো. রফিকুল ইসলাম জামাল ঝালকাঠি কেন্দ্রীয় বিএনপিকে সুসংগঠিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

রফিকুল ইসলাম জামাল ২০০৮ সালে বিএনপি থেকে নির্বাচনে অংশ নেন। এ সময় তিনি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী বজলুল হক হারুনের কাছে হেরে গেলেও ৪০ হাজারের উপরে ভোট পেয়ে আলোচনায় আসেন। ২০১৮ সালেও শাহজাহান ওমরকে প্রধান প্রার্থী ও রফিকুল ইসলাম জামালকে বিকল্প প্রার্থী মনোনয়ন দেওয়া হয়।’