পাথরঘাটায় পারিবারিক কলহে গৃহবধূর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরগুনার পাথরঘাটায় পাতিবারিক কলহের জেরে রিনা বেগম (৪০) নামের এক গৃহবধূর চালের পোকা দমনের ট্যাবলেট খেয়ে আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে। বুধবার (২১ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার কাঠালতলী ইউনিয়নের তালুক চরদুয়ানী এলাকায় এ ঘটনা ঘটে। রিনা বেগম চরদুয়ানী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের এমাদুল হকের স্ত্রী।

রিনার ভাই শাহ জালাল অভিযোগ করেন, ‘বিয়ের পর থেকেই রিনাকে তার শ্বশুরবাড়ির লোকজন মানসিক নির্যাতন করে আসছিল। এর সূত্র ধরে তার স্বামীও কিছু কথা বললে তা মানতে না পেরে আমাদের বাড়িতে আসে। আমাদের বাড়ির সকলের অজান্তে চালের পোকা দমনের ট্যাবলেট খেয়ে আত্মহত্যার চেষ্টা করে।

পরে মা দেখতে পেয়ে জানালে তাকে উদ্ধার করে পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।’ রিনার স্বামী এমাদুল হক জানান, তার স্ত্রী রিনার দীর্ঘদিন ধরে মানসিক সমস্যা ছিল। কিছু দিন আগেও তাকে খুলনা নিয়ে চিকিৎসা করানো হয়। এরপর বাবার বাড়ি গিয়ে বিষ খেয়ে আত্মাহত্যা করেন। পাথরঘাটা থানার পুলিশ পরিদর্শক (ওসি, তদন্ত) মো: সাইফুজ্জামান বলেন, ‘আমরা চিকিৎসকের মাধ্যমে নিশ্চিত হয়েছি সে বিষ খেয়ে আত্মহত্যা করেছে। লাশের সুরতহাল করা করেছে। পরবর্তী আইনি ব্যবস্থা নেয়া হবে।’