মঠবাড়িয়ায় ভ্রাম্যমান আদালতের অবৈধ ইটের পাজায় জরিমানা, ইটের পাজা বিনষ্ট

মজিবর রহমান, মঠবাড়িয়া প্রতিনিধি: পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় পরিবেশ দূষিত করে অবৈধভাবে দুটি ইটের পাজায় ‘ইট প্রস্তুত করার অপারধে দুই ব্যক্তি কে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। মঠবাড়িয়া উপজেলা প্রশাসন অবৈধ ইট প্রস্তুত ও ভাটা স্থাপনকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে।যেখানেই অবৈধ ইটের পাজা সেখানেই ভ্রাম্যমান আদালত হাজির।গত এক মাসে বিপুল সংখ্যক আইন অমান্য কারীদের মোটা অংকের টাকা জরিমানা ও ইটের পাজা বিনষ্ট করে দিয়েছেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানাগেছে,মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি )বিকেলে দাউদখালী ইউনিয়নে বে-আইনীভাবে ইটের পাজা পোড়ানোর প্রস্তুতি গ্রহণ করেছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল কাইয়ূম এবং সহকারি কমিশনার (ভুমি)ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈকত রায়হান।

এ সময় ‘ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) ২০১৩’আইন ভঙ্গ করার অপরাধে পাঠাকাটা গ্রামের মোশারেফ হাওলাদারের ছেলে মানিক হাওলাদার কে ৩০ হাজার টাকা ও একই গ্রামের মৃত সুলতান মল্লিকের ছেলে কবির মল্লিক কে ৩০ হাজার টাকা জরিমানা করেন। একই সাথে ইটের পাজা বন্ধ করে দেয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল কাইয়ূম গণমাধ্যমকে জানান,অবৈধ ইট পাজার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা আগামীতেও চলমান থাকবে।