বরিশাল, ১০ বৈশাখ (২৩ এপ্রিল):: আঞ্চলিক তথ্য অফিস (পিআইডি) এর উদ্যোগে বরিশাল বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার মিলনায়তনে আজ জেলার সাংবাদিক ও অংশীজনদের নিয়ে ‘‘স্মার্ট বাংলাদেশ এবং উন্নয়ন সাংবাদিকতা’’ শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা স্মার্ট বাংলাদেশ গড়তে সকলের সমন্বিত প্রচেষ্টার প্রয়োজনের ওপর জোর দিয়ে বলেন, স্মার্ট বাংলাদেশ সফল করতে হলে আগে নৈতিক চরিত্রসহ সততা ও জবাবাদিহিতাসম্পন্ন মানুষ গড়তে হবে। তারা নেতিবাচক সাংবাদিকতার বদলে ইতিবাচক ও উন্নয়ন সাংবাদিকতার ব্যাপক প্রসার ঘটানোর আহ্বান জানান। জনস্বার্থে সংবাদ পরিবেশন করতে গিয়ে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিকদের হয়রানিরোধে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন।

অনুষ্ঠানে ‘স্মার্ট বাংলাদেশ এবং উন্নয়ন সাংবাদিকতা’ বিষয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ ভিডিও ক্লিপ ও স্লাইড উপস্থাপন করেন পিআইডি’র তথ্য অফিসার রাফিদ মাহবুব আহমাদ।

পিআইডির উপপ্রধান তথ্য অফিসার ডিপিআইও) ম.জাভেদ ইকবাল-এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সরকারি ব্রজমোহন কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মোঃ আমিনুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল জেলা তথ্য অফিসের পরিচালক মোঃ রিয়াদুল ইসলাম, শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব এর সভাপতি কাজী আল মামুন, মেট্রোপলিটন প্রেসক্লাব এর সভাপতি কাজী আবুল কালাম আজাদ এবং বিপ্লবী বাংলাদেশ পত্রিকার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নূরুল আলম ফরিদ ।

সভায় প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিক, অংশীজন এবং বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।