বরিশাল: বরিশালে মহানগর ছাত্রলীগ নেতা রেজাউল করিম রেজা’র হত্যাকারীদের বিচারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে মহানগর আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

বুধবার বেলা পৌনে ১২টায় শহরের অশ্বিনী কুমার হলের সামনে এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, মহানগর ছাত্রলীগ নেতা রেজাউল করিম রেজা বরিশালের ছাত্র রাজনীতিতে উদীয়মান এক ছাত্রনেতা ছিলেন। তার মৃত্যু আমাদের পক্ষে মেনে নেওয়া সম্ভব নয়। তাকে যারা চক্রান্ত করে নিজেদের স্বার্থ হাসিলের জন্য হত্যা করেছে তাদের বিচারের আওতায় আনা অতি জরুরি। কারণ তাদের বিচারের আওতায় আনা না হলে ছাত্রলীগের আরো উদীয়মান নেতা ঝরে যেতে পারে রেজার মতই।

বক্তারা আরো বলেন, রেজার হত্যাকারীরা ও একটি কুচক্রী মহল সর্বত্র তাদের বাঁচানোর জন্য রেজার চরিত্রের ওপর কলঙ্কের দাঁগ লাগানোসহ নানা কর্মকান্ড শুরু করেছে যা আমাদের লজ্জাজনক।’

তারা এ হত্যাকান্ডে জড়িত সকলের দ্রুত বিচারের আওতায় আনার জোর দাবি জানান।’

মানববন্ধন কর্মসূচীতে একাত্মতা প্রকাশ করে বরিশাল জেলার বিভিন্ন উপজেলা আওয়ামী লীগ-ছাত্রলীগ ও সামাজিক বেশ কিছু সংগঠনও অংশ নেয়।

কর্মসূচিতে বরিশাল মহানগর আওয়ামী লীগের অন্তুর্ভূক্ত ৩০টি ওয়ার্ডেও বেশ কয়েকজন সভাপতি ও সম্পাদকবৃন্দসহ অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মহানগর যুবলীগ নেতা রফিকুল ইসলাম খোকন, নিরব হোসেন টুটুল, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর গাজী নইমুল হোসেন লিটু, শেখ সাইয়েদ আহম্মেদ মান্না, বরিশাল জেলা ছাত্রলীগের সভাপতি হেমায়েত উদ্দিন সেরনিয়াবাত সুমন, সহ সভাপতি সাজ্জাদ সেরনিয়াবাত, আতিকুল্লাহ্ মুনিম, সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, মহানগর ছাত্রলীগ নেতা গোলাম মোস্তফা অনিক এবং রইজ আহম্মেদ মান্না প্রমূখ।

ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি শেষে বরিশাল নগরীতে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুনরায় অশ্বিনী কুমার হলের সামনে এসে শেষ হয়।