বরিশাল: বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার কলসকাঠীতে বালুবাহী নৌ-যানের ধাক্কায় লোহার ব্রিজ ভেঙে গেছে। ফলে, চলাচলে চরম ভোগান্তির মধ্যে পড়েছেন প্রায় ৬ গ্রামের মানুষ।

শুক্রবার (০৩ জুন) সকাল ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

কলসকাঠী বাজারের ব্যবসায়ী আবুল বাশার জানান, উপজেলার অন্যতম বাণিজ্যকেন্দ্র কলসকাঠী বাজারের পূর্বপাশের খালের ওপরের লোহার ব্রিজের সঙ্গে সোনারতরী নামে বালুবাহী বাল্কহেডের ধাক্কা লাগে। এতে ব্রিজটি মাঝখান থেকে ভেঙে যায়। এরপর থেকে বাগদিয়া গ্রামের সঙ্গে সরাসরি কলসকাঠী বাজারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

স্থানীয় বাসিন্দারা জানান, শুধু বাগদিয়া নয়, ৩ টি ইউনিয়নের নলুয়া, লক্ষীপাশা, কবাই, ঢাপরকাঠি, কোচনগর, দুধল গ্রামের মানুষ এখন নৌকার খালটি পারাপার হচ্ছেন। এতে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে তাদের।

বাকেরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) হানিফ স্থানীয়দের বরাত দিয়ে বলেন, যান্ত্রিক ত্রুটির কারণে ওই কার্গোটির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে ব্রিজের সঙ্গে ধাক্কা লেগে ব্রিজটি ভেঙে যায়।

বর্তমানে কার্গোটি ওই স্থানে আছে, কার্গোতে থাকা সবাই পালিয়ে গেছে, তবে যতটুকু জানতে পেরেছি এর মালিক মীর্জাগঞ্জের। ব্রিজের ভাঙা অংশ অপসারণ না করে কার্গোটি সরানো যাবে না বলেও জানান তিনি।