বরিশাল: বরিশাল পলিটেকনিক কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা ছাত্রলীগের সদস্য রেজাউল করিম রেজা হত্যা মামলার দুই নম্বর আসামী জাহিদকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা থেকে জাহিদকে গ্রেফতারের পর শনিবার সকালে তাকে বরিশাল নিয়ে আসা হয়েছে।

পরে দুপুরে তার স্বীকারোক্তি অনুযায়ী হত্যাকান্ডে ব্যবহৃত একটি ধারালো দা উদ্ধার করা হয়। হত্যা মামলার অন্যতম আসামী পলিটেকনিক কলেজ সংলগ্ন মেহেদির বাসার পিছনের ড্রেন থেকে এ ধারালো দাটি উদ্ধার করা হয়।

গত ২৭ মে রাত ১০টায় অভ্যন্তরীণ কোন্দলে প্রতিপক্ষের হামলায় প্রাণ হারান বরিশাল জেলা ছাত্রলীগ নেতা রেজাউল করিম রেজা। এতে আহত হয় আরও তিন জন।

হত্যার ২ দিন পর নিহত রেজার ভাই রিয়াজ উদ্দিন বাদী হয়ে ১৪ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে। এ ঘটনার পরপরই কথিত যুবলীগ নেতা মেহেদী নামের এক জনকে গ্রেফতার করেছে পুলিশ।

এদিকে পুলিশের বিশেষ অভিযানে গতকাল সন্ধ্যার পর থেকে আজ দুপুর পর্যন্ত বিভিন্ন অভিযোগে ৫৬ জনকে গ্রেফতার করেছে বরিশাল জেলা ও মেট্রোপলিটন পুলিশ। গ্রেফতারকৃতদের দুপুরে আদালতের মধ্যেমে জেল হাজতে প্রেরন করা হয়েছে।