মাদকে সয়লাব নগরীর মাতৃমন্দির গল্লি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> হাত বাড়ালেই মিলছে মাদক। বরিশাল নগরীর ৭ নম্বর ওয়ার্ডের ব্রাঞ্চ রোড মাতৃমন্দির গল্লি ও গেরেজপট্টিতে সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলে ইয়াবার বেচাকেনা। এতেকরে নষ্ট হচ্ছে যুবসমাজ। বাদ যাচ্ছেনা স্কুল কলেজ পড়ুয়া ছাত্রছাত্রী। বহনে সহজ ও অধিক লাভজনক এই মরননেশা ইয়াবায় সয়লাব মাতৃমন্দির গল্লি। মাতৃমন্দির গল্লির বাসিন্দা নুরুল আমিন বলেন, অনেকটা প্রকাশ্যেই সারা দিনরাত এখানে মাদকের বেচাকেনা চলে। এতেকরে অনেকসময় বিব্রতকর পরিস্থিতিতে পরতে হয় নামাজে যাওয়া মুসুল্লিদের। শুধু তাই নয়, সঙ্ঘবদ্ধ এই চক্রটি স্কুল কলেজ পড়ুয়া ছাত্রছাত্রীদের হাতে সহজেই পৌঁছে দিচ্ছে মাদক। এতে করে ধ্বংস হচ্ছে এদের ভবিষ্যৎ।

সরজমিনে খোঁজখবর নিয়ে দেখা যায়, ডজন খানেক মাদক বিক্রেতা মাতৃমন্দির গল্লিতে গড়ে তুলেছেন মাদক সাপ্লাইয়ের নিরাপদ আশ্রয়। ব্রাঞ্চ রোড জোড়া পুকুরপাড়, গেরেজপট্টি ও মাতৃমন্দির গল্লিতে ভাগিনা রাসেল, মাহিন, মরনসহ ১০/১২ জনের এই সঙ্ঘবদ্ধ চক্রটি মাদকের হাটবাজারে পরিণত করছে। এলাকাবাসী কেউ এই সকল মাদক বিক্রেতাদের বিরুদ্ধে কথা বললে কিংবা তাদের মাদক বাণিজ্যে বাঁধা দিলে পরতে হয় তাদের রোষানলে। তাই আইনশৃঙ্খলা বাহীনির কাছে এলাকাবাসীর দাবি তারা যেনো এই সঙ্ঘবদ্ধ চক্রটির ছোবল থেকে যুবসমাজকে রক্ষা করেন।

এবিষয়ে কাউনিয়া থানার ওসি তদন্ত মো: ছগির হোসেন বলেন, মাদকের বিরুদ্ধে আমরা সবসময় জিরো টলারেন্স রক্ষার্থে কাজ করে আসছি। তিনি আরো বলেন, মাতৃমন্দির এলাকায় খোঁজ-খবর নিয়ে যাথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করবো।