২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

টক শো সঞ্চালক খুন, ২ সাংবাদিক আটক

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:২৩ অপরাহ্ণ, ০৮ অক্টোবর ২০১৮

বুলগেরিয়ায় চলমান ঘটনা নিয়ে ‘ডিটেক্টর’ নামে একটি টকশোর সঞ্চালক খুন হয়েছেন। শনিবার দেশটির উত্তরাঞ্চলীয় শহর রুসের একটি পার্ক থেকে মারিনোভা ভিক্টোরিয়ার মরদেহ উদ্ধার করা হয়।

৩০ বছর বয়সী মারিনোভা বেসরকারি চ্যানেল টিভিএন টেলিভিশনের প্রশাসনিক পরিচালক ছিলেন। তাকে ধর্ষণের পর খুন করা হয়েছে বলে জানিয়েছেন বুলগেরিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী।

সাংবাদিক মারিনোভার টকশোটি দেশটির শীর্ষ রাজনীতিবিদ ও ব্যবসায়ীদের দুর্নীতির অভিযোগ নিয়ে প্রচারিত হতো। এদিকে টেলিভিশনে টকশো প্রচারের কয়েক দিনের মধ্যেই সঞ্চালক খুন হওয়ায় এর পেছনে টকশোকে দায়ী করা হচ্ছে।

এ কারণে টকশোতে আমন্ত্রিত দুই অতিথি সাংবাদিককে গ্রেফতার করেছে বুলগেরিয়া পুলিশ। তবে ঘটনা তদন্তাধীন জানিয়ে এখনও এ খুনের সঙ্গে মারিনোভার পেশাগত কাজের সংশ্লিষ্টতা পাওয়া যায়নি বলে ফরাসি বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছে পুলিশ।

গত ৩০ সেপ্টেম্বর টকশোটির সর্বশেষ পর্ব প্রচারিত হয়। সেই পর্বে ইউরোপীয় ইউনিয়নের তহবিলে দেশটির শীর্ষ রাজনীতিবিদ ও ব্যবসায়ীদের জালিয়াতির অভিযোগ অনুসন্ধান নিয়ে সাক্ষাৎকার প্রচারিত হয়।

রুসের আঞ্চলিক প্রসিকিউটর জর্জি জিওর্জিভ জানান, মাথায় আঘাত ও শ্বাসরোধের কারণে মারা গেছেন ভিক্টোরিয়া মারিনোভা। এখনও তার মোবাইল ফোন, গাড়ির চাবি, চশমা ও পোশাকের একটি অংশ খুঁজে পাওয়া যায়নি।

পরে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ম্লাদের মারিনভ বলেন, হত্যার আগে মারিনোভা ধর্ষণের শিকার হয়েছিলেন।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন