৫৫ মিনিট আগের আপডেট বিকাল ৫:১৬ ; রবিবার ; মে ২৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

করোনার লক্ষণ নিয়ে হাসপাতালে মানুষের ঢল

বরিশাল টাইমস রিপোর্ট
১২:১২ অপরাহ্ণ, মার্চ ২৯, ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এক লাখ ২৩ হাজার সাতশ ৫০ জন। তার মধ্যে তিন হাজার ২৬১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এরই মধ্যে সে দেশে প্রাণ গেছে দুই হাজার ২২৭ জনের।

স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে, হাসপাতালগুলোতে মানুষের ভিড় লেগে গেছে। করোনাভাইরাসের লক্ষণ নিয়ে বহু মানুষ হাসপাতালে আসছেন।

জ্বর, গলাব্যথা, কাশি কিংবা সর্দি লাগলেই মানুষজন হাসপাতালে ছুটছে। চাহিদামাফিক করোনা পরীক্ষা করতে হিমশিম খাচ্ছেন ডাক্তার, নার্স ও স্বাস্থ্যসেবাকর্মীরা।

বিভিন্ন রাজ্য থেকে ডাক্তার ও নার্সদের আক্রান্ত হওয়া ও মৃত্যুর খবর এসেছে। তবে মার্কিন প্রশাসন এ ব্যাপারে মুখ খুলছে না।

মিয়ামি রাজ্যের একটি হাসপাতালে নার্স হিসেবে কর্মরত আছেন ব্যারন ডেইজি। তিনি বলেন, সেবা দিতে গিয়ে আমি করোনাভাইরাসে আক্রান্ত হই। পজিটিভ জানার পর হোম-কোয়ারেন্টাইনে ছিলাম। এখন সুস্থ।

তিনি আরো বলেন, আমার মেয়েও আক্রান্ত হয়েছিল। সে সেরে উঠেছে। আমি মনে করি, নিজের নিরাপত্তা সঠিকভাবে নিশ্চিত না করার কারণে আক্রান্ত হয়েছি।

তিনি আরো বলেন, আমরা শরীরে পিপিই পড়ছি। কিন্তু কাজের কাজ কিচ্ছু হচ্ছে না। আদর্শমানের পিপিই আমরা পাইনি।

নার্সদের অনেকেই এর আগে মারা গেছে বলেও ক্ষোভ প্রকাশ করেন তিনি। বলেন, এই অসময়ে সামনে থেকে লড়াই চালিয়ে যাওয়া নার্সদের ভালোমানের পিপিই দ্রুত সরবরাহ করা দরকার।

এদিকে ফ্লোরিডার ডাক্তাররা সামনের সারি থেকে করোনার বিরুদ্ধে লড়াইয়ে নিজেদের ঝুঁকির কথা বলেছেন। সূত্র: লোকাল১০ডটকম

Other

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বাস চালক-হেলপার ছিলেন ঘুমের ঘোরে, দুর্ঘটনায় প্রাণ গেল ১০ জনের  বোনের জানাজায় যাওয়ার সময় বাস দুর্ঘটনায় ভাই নিহত  পুকুরে সাঁতার কাটতে গিয়ে প্রাণ গেলো পুলিশ কর্মকর্তার  বরিশালে ভয়াবহ বাস দুর্ঘটনা: তদন্তে বরিশাল জেলা প্রশাসনের কমিটি  মনপুরায় ব্যাংক এশিয়ার স্থান পরিবর্তন ও নতুন অফিস উদ্বোধন  বরিশালে বাস দুর্ঘটনা, ঘুমিয়ে ছিলেন চালক: ফায়ার সার্ভিস  মর্মান্তিক: বরিশালে বাস দুর্ঘটনায় ১০ জনের প্রাণহানি  ‘ক্ষমতাসীনরা পুলিশকে তাদের সম্পদ মনে করে’: সাবেক আইজিপি  মনপুরায় বজ্রপাতে গরুর মৃত্যু  উজিরপুরে স্ত্রীর সঙ্গে অভিমান করে স্বামীর আত্মহত্যা