৩ ঘণ্টা আগের আপডেট রাত ৪:৫২ ; মঙ্গলবার ; অক্টোবর ৪, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

পাকিস্তান থেকে ‘হুমকি এল’ বেলুনে উড়ে

বরিশাল টাইমস রিপোর্ট
৯:৩০ পূর্বাহ্ণ, অক্টোবর ২, ২০১৬

এবার পাকিস্তান থেকে ভারতে হুমকি এল বেলুনে উড়ে।

পাকিস্তান থেকে আসা এসব বেলুনে সংযুক্ত কাগজে ভারতকে হুমকি দিয়ে বার্তা লেখা হয়েছে। এতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, নিরাপত্তা বাহিনী ও ভারতীয় নারীদের কটাক্ষ করা হয়েছে। একই সঙ্গে অশালীন কথা বলা হয়েছে।

শনিবার ভারতের পাঞ্জাব সীমান্ত এলাকার ফিরোজপুর, পাঠানকোট ও অমৃতস্বরে বিএসএফ কর্মকর্তারা প্রায় ৩৫-৪০টি বেলুন পান। পাকিস্তান থেকে কাঁটাতারের ওপর দিয়ে উড়ে এসে ওইসব এলাকায় পড়ে বেলুনগুলো।

প্রধানমন্ত্রী মোদিকে চ্যালেঞ্জ করে একটি বেলুনে সংযুক্ত কাগজে লেখা হয়েছে, ‘পাকিস্তান সেনাবাহিনীর বীরত্ব পরখ করে দেখ।’ উসকানিমূলক এ কথার পাশাপাশি আরেকটি বেলুনে সংযুক্ত কাগজে লেখা হয়েছে, ‘মোদি শোন, আয়ুবের সেই তলোয়ার এখনো আমাদের আছে।’ এ বেলুনটি পাওয়ায় যায় ফিরোজপুরের সেজারা ফাঁড়ির পাশে।

উল্লেখ্য, ১৯৬৫ সালে ভারতের সঙ্গে যুদ্ধের সময় পাকিস্তানের স্বৈরশাসক ছিলেন জেনারেল আয়ুব খান। সেই যুদ্ধ তাসখন্দ চুক্তির মাধ্যমে শেষ হয়।

এ বছরের জানুয়ারি মাসে ভারতের রাজস্থানে একটি হিলিয়াম বেলুন উড়ে আসে পাকিস্তান থেকে। যুক্তরাষ্ট্রে নির্মিত ওই বেলুনটি গুলি করে ভূপাতিত করে বিএসএফ। সেটি ২৫ হাজার ফুট উঁচুতে থাকা অবস্থায় ভারতীয় বিমান বাহিনীর রাডারে ধরা পড়ে।

কিন্তু এবার এমন সময় বেলুনগুলো উড়িয়ে ভারতে পাঠানো হলো, যখন দুই দেশ সীমান্তে উত্তেজনাকর পরিস্থিতির মধ্যে রয়েছে। তবে কে বা কারা বেলুনগুলো উড়িয়ে দিয়েছে, তা নিশ্চিত হওয়া যায়নি।

বিএসএফ জানিয়েছে, ভূপৃষ্ঠ থেকে প্রায় কয়েক কিলোমিটার উঁচুতে উড়তে দেখা যায় বেলুনগুলো। তারা বলেছেন, বিষয়টি আমরা গভীর সতর্কতার সঙ্গে নিয়েছি।

Other

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  আজ শুভ বিজয়া দশমী: অশ্রুসিক্ত নয়নে দেবীকে বিদায় জানানোর পালা  পূজামণ্ডপ পরিদর্শনে গিয়ে এমপি-উপজেলা চেয়ারম্যান গ্রুপে সংঘর্ষ, গুলিবর্ষণ  মূল সংকট কেটে গেছে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী  বিদ্যুৎ বিপর্যয়ের কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন  বিদ্যুৎ বিপর্যয়ে পূজামণ্ডপে বাড়তি সতর্কতা  বাউফলে এক হতদরিদ্রকে চিকিৎসার জন্য আর্থিক সহায়তা প্রদান  শাকিব খানের নতুন সিনেমা, নায়িকায় থাকছে চমক  অভিযোগ নিয়ে আদালতে হিরো আলম  রেলগেটে কুকুরের নিয়ম মানার ছবি ফেসবুকে ভাইরাল  বাকেরগঞ্জে অবৈধ ভাবে জ্বালানি তেল বিক্রি করায় দুই ব্যবসায়ীকে জরিমানা