করোনাভাইরাসের কারণে সাধারণ ছুটিতে পুরো দেশ। ঘরবন্দি মানুষের দিন কাটছে আতঙ্ক আর উৎকণ্ঠায়। এমন সময়ে দুস্থ-দরিদ্ররা যাতে না থাকে, সেজন্য খাদ্যসামগ্রী নিয়ে কর্মহীন অসহায় মানুষদের বাড়িতে প্রতিদিন ছুটছেন ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার মোল্লারহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কবির হোসেন। তিনি নিজেই মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তার চাল, ডাল তেল, লবণ আর আলু পৌঁছে দিচ্ছেন।

শরীরে পোশাক ভাল হলেও ঘরে খাবার নেই কর্মহীন মধ্যবিত্তদের। মুখ লজ্জ্বায় বলতে না পারা অভাবী লোকদের মনের ভাষা বুঝে প্রতিরাতেই খাদ্যসামগ্রী নিয়ে তাদের ঘরের দরজায় হাজির হন তিনি। ইউপি চেয়ারম্যানের এ মানবিক উদ্যোগ সামাজিক যোগাযোগ মাধ্যমেও বেশ প্রশংসিত হচ্ছে। অনেকে বলছেন তার এই মানবিকতা জনপ্রতিনিধিদের জন্য দৃষ্টান্তস্বরূপ।

ঘরে বসে চেয়ারম্যানের হাত থেকে সরাসরি খাদ্যসামগ্রী পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন অনেকেই। আল্লাহর কাছে দোয়া করে তারা বলেন, তিনি (চেয়ারম্যান) যেন এভাবে প্রকৃত অসহাদের পাশে দেবদূত হয়ে সেবা দিতে পারেন।

এছাড়াও ইউনিয়নের নয়টি ওয়ার্ডের স্থানীয় মেম্বার ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সমন্বয়ে গঠিত কমিটির মাধ্যমেও করোনা পরিস্থিতিতে কর্মহীন হওয়া অসহায় মানুষগুলোর মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করছেন তিনি।

ইউপি চেয়ারম্যান কবির হোসেন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা ও সাবেক শিল্পমন্ত্রী জননেতা আমির হোসেন আমু এমপির দিকনির্দেশনা অনুযায়ী সরকারি ও আমার ব্যক্তিগত তহবিল থেকে কর্মহীন অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছি।

তিনি আরো বলেন, করোনার কারণে ঘরবন্দি কোনো মানুষ যাতে না খেয়ে থাকে, সেটি নিশ্চিত করতে বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী নিয়ে হাজির হচ্ছি। এ ইউনিয়নে একটি দুস্থ পরিবারও অনাহারে থাকবে না।