বার্তা পরিবেশক, অনলাইন :: করোনায় জনগণের কল্যাণে সেবার বর্তমান ধারা অব্যাহত এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। রোববার পুলিশ সদর দফতর থেকে ভিডিও কনফারেন্সে সব পুলিশ ইউনিট কমান্ডোদের সঙ্গে মতবিনিময় করেন এবং তাদেরকে নানা বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন। সাধারণ মানুষের কল্যাণে পুলিশের সব সদস্যের ত্যাগ ও মানবিক কার্যক্রমের প্রশংসা
করে আইজিপি বলেন, জনগণের কল্যাণে সেবার এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে। দেশের সাধারণ জনগণ

ও গুণিজনদের যে অকুণ্ঠ ভালোবাসা ও প্রশংসা পুলিশ পাচ্ছে তার প্রতি শ্রদ্ধা রেখে মানুষের কল্যাণে পুলিশ কাজ করে যাবে। এ ক্ষেত্রে পুলিশের কোনো ধরনের অনিয়ম, অপেশাদার আচরণ ও অসদুপায়কে বিন্দুমাত্র প্রশ্রয় দেওয়া হবে না।
তিনি বলেন, পবিত্র রমজানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, কালোবাজারি ও মজুদদারী রোধে প্রয়োজনীয় সব পদক্ষেপ গ্রহণ করতে হবে। পণ্যবাহী ট্রাক বা বাহনগুলো পণ্য পৌঁছে দিয়ে ফেরার সময় যেন কোনো পর্যায়েই হয়রানির শিকার না হয় সেটি নিশ্চিত করতে হবে। পাশাপাশি করোনার বিস্তার রোধে লকডাউন, সামাজিক দূরত্ব বজায় রাখা ও প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিত করতে পুলিশের কার্যক্রম অব্যাহত রাখতে হবে।

পুলিশ প্রধান বলেন, পুলিশ সদস্য ও তাদের পরিবারের পাশে বাংলাদেশ পুলিশ রয়েছে। করোনায় আক্রান্ত পুলিশের যেকোনো সদস্যের সুচিকিৎসাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে পর্যাপ্ত আয়োজন রাখা হয়েছে। রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালসহ পুলিশের অন্যান্য হাসপাতালগুলোতে করোনা সংক্রান্ত চিকিৎসা সুবিধা বাড়ানো হয়েছে। এ ছাড়া বিভাগীয় পর্যায়েও নেওয়া হয়েছে সুচিকিৎসার ব্যবস্থা।